nessery of tiny pocket of jens

ব্যুরো নিউজ,২৯ আগস্ট: ছেলে মেয়ে নির্বিশেষে সবাই জিন্স পড়েন।জিন্স ভীষণ আরামদায়ক একটি পোষাক। আপনারা সকলেই লক্ষ্য করেছেন জিন্সে বড়ো পকেটের সাথে সাথে ছোট্ট পকেট থাকে। এই ছোট্ট পকেট থাকার কারণ কি?এটা হয়তো আমরা অনেকেই জানি না এই ছোট্ট পকেট থাকার উদ্দেশ্য কি?প্রথমের দিকে সাধারণত ডেনিম থেকে তৈরি করা হতো জিন্স। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে জিন্সের স্টাইলে প্রচুর পরিবর্তন হয়েছে। বিভিন্ন রকমের ডিজাইনের জিন্স এখন বাজারে পাওয়া যায়।

সম্পর্ক নিয়ে এ কি বললেন অভিনেত্রী রুক্মিণী

জিন্স ভীষণ আরামদায়ক একটি পোশাক

এখন জিন্সে ইলাস্টেন এবং স্প্যানডেক্স এর মতো স্ট্রেচিং মেটেরিয়াল ব্যবহার করা হয়। এই স্ট্রেচিং মেটেরিয়াল গুলো ব্যবহার করা হয় জিন্সের ভালো ফিটনেসের জন্য এবং এইগুলোর ব্যবহারে জিন্স ভীষণ আরামদায়কও হয়। আগেকার সময় জিন্স কেবল নীল এবং কালো রঙেরই বেশি হতো। কিন্তু এখন বাজারে বিভিন্ন রঙের জিন্স পাওয়া যায়। তার সাথে সাথে প্রিন্টেড জিন্স ও দেখতে পাওয়া যায়। জিন্স ভীষণ আরামদায়ক একটি পোশাক।একজন ব্যক্তিকে জিন্স পড়লে ভীষণ আকর্ষণীয় দেখায়।সবাই জিন্স পড়তে বেশ পছন্দ করেন। এছাড়া জিন্স  প্রতিদিন পরিষ্কার করার দরকার পড়ে না। জিন্সের ফেব্রিক এমন ভাবেই তৈরি হয় যাতে এটি অনেক দিন স্থায়ী হয় এবং সহজে নোংরা হয় না।

তেল চিটচিটে ভাব সরাতে রান্নাঘরে কৌটো এই উপাদান দিয়ে পরিষ্কার করুন

যারা যারা জিন্স পড়েছেন পড়েন তারা নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে জিন্সের বড় পকেটের সাথে একটি ছোট্ট পকেট থাকে। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে এই ছোট পকেটের আসল কাজ কি? হয়তো খুব কম মানুষই জানেন যে এই ছোট পকেট কেন দেওয়া হয়।আসুন জেনে নিই এই ছোট পকেটটি দেওয়ার আসল উদ্দেশ্য। জিন্সের যে ছোট পকেট দেখা যায় তাকে ভেজা পকেট বলা হয় এই ছোট পকেটটি তে ঘড়ি চাবি বা ছোট জিনিস রাখার জন্য ব্যবহার করা হয়। খুচরো কয়েন রাখার কাজেও এটি ব্যবহার হয়ে থাকে। উনিশ শতক থেকে জিন্সে এই ছোট পকেটগুলো দেওয়া শুরু হয়েছিল। এটি একটি হাত ঘড়ি রাখার জন্যই ডিজাইন করা হয়েছিল। কিন্তু এখন ঘড়ি এখন খুব কম মানুষ পড়েন ।এখন এই ছোট পকেট ব্যবহার করা হয় ছোট ছোট জিনিস যেরকম পেনড্রাইভ এর মতন জিনিস রাখতেও আপনি ব্যবহার করতে পারেন ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর