Jammu & Kashmir Commando Force

ব্যুরো নিউজ,১৯ জুলাই: পাকিস্তান থেকে বেশ কিছু সন্ত্রাসবাদী ঢুকে পড়েছে ভারতের মাটিতে। এরকম একটি খবর সেনা সূত্রে পাওয়া যাচ্ছে। পাকিস্তান থেকে একেবারে প্রশিক্ষিত জঙ্গিরা ইতিমধ্যেই জম্মুতে ঘাঁটি গেড়ে বসে রয়েছে। সেনা সূত্রে জানা যাচ্ছে, তাতে ৫০ থেকে ৫৫ জন জঙ্গি থাকতে পারে। একেবারে বিরাট টার্গেট নিয়েই তারা এবার উপত্যকায় ঢুকেছে। সন্ত্রাসবাদ ফের যাতে জম্মু-কাশ্মীর জুড়ে ছড়িয়ে দেওয়া যায়, সেই লক্ষ‍্যেই পাকিস্তান থেকে এই জঙ্গি বাহিনী ঢুকেছে ভারতে।

ছুটতে হবে না কোথাও, ঘরে বসেই হবে পুলিশ ভেরিফিকেশন

পাকিস্তানি জঙ্গিরা কোথায় ঘাঁটি গেড়েছে?জঙ্গি নিধনে স্পেশ‍্যাল ফোর্স

সংবাদ সংস্থা এ এন আই সূত্রে জানা যাচ্ছে, গোয়েন্দা বাহিনীর তরফে গোপন সূত্রে খবর পাওয়ার পরেই প্যারা মিলিটারি ফোর্স মোতায়েন করা হয়েছে। দরকার হলেই তারা ঝাঁপিয়ে পড়বে অভিযানে। ভারতীয় সেনাবাহিনীর ৫০০ প্যারা স্পেশাল ফোর্স কমান্ডো পাঠানো হয়েছে। জম্মু কাশ্মীরে উপত্যকা একেবারে ঘিরে ফেলা হয়েছে। এই স্পেশাল ফোর্স বিশেষভাবে জঙ্গি দমনের অভিযানে নেমেছেন। একেবারে তৎপরতার সঙ্গে গোয়েন্দা বাহিনী নজরদারি চালাচ্ছে। জঙ্গিরা কোথায় লুকিয়ে রয়েছে, আর ভারতের মাটিতে এই সন্ত্রাসবাদী কার্যকলাপ করার জন্য কারা সাহায্য করছে, তন্ন তন্ন করে তাদের খোঁজা হচ্ছে।

ভোট ডিউটির জন্য পুলিশ কর্মীদের পুরস্কারের ঘোষণা মুখ‍্যমন্ত্রীর,চালু হলো এই প্রথম

বহুদিন ধরে সন্ত্রাসবাদ উপত্যকার শান্তি নষ্ট করছে। বিঘ্নিত করছে সাধারণ মানুষের জীবনযাত্রা। ভারতের মাটিতে পাকিস্তান থেকে জঙ্গি বাহিনীর একের পর এক সন্ত্রাসবাদী আঘাত অব্যাহত থেকেছে। তবে ভারতীয় সেনাও পাল্টা জবাব দিয়েছে। একেবারে শক্তিশালী জবাবের মাধ্যমে জঙ্গি বাহিনীকে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। সন্ত্রাসবাদীরাও বুঝতে পারছে ভারতের মাটিতে খুব সহজে এই মুহূর্তে জঙ্গি কার্যকলাপ চালানো সম্ভব নয়। তাই দীর্ঘদিন চুপ থাকার পরে ফের একটি প্রশিক্ষিত জঙ্গি বাহিনীকে তারা জম্মুতে পাঠিয়েছে। সেনার উপর, সাধারণ মানুষের উপরে জঙ্গিরা প্রাণঘাতী হামলা চালাচ্ছে। এবার যৌথ বাহিনী কড়া হাতে সেই জঙ্গি দমন অভিযানে নেমেছে। জঙ্গিদের ইতিমধ্যেই নিকেশ করার প্ল্যান করে ফেলা হয়েছে। আর এই স্পেশাল ফোর্স কম‍্যান্ডো পুরো উপত্যকা ঘিরে ফেলেছে। তার পাশাপাশি রাষ্ট্রীয় রাইফেলসের রোমিও ও ডেল্টা ফোর্স জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদী দমন অভিযানে নেমেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর