israel-attack-lebanon-deaths

ব্যুরো নিউজ,২৫ সেপ্টেম্বর:ইজ়রায়েলি হামলার ফলে লেবাননে এক দিনে রেকর্ড পরিমাণ মানুষের মৃত্যু হয়েছে। সোমবারের হামলায় স্থানীয় সংবাদমাধ্যমগুলির তথ্য অনুযায়ী, প্রায় ৫০০ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে মহিলা ও শিশুও রয়েছে। হামলার পরে লেবাননের হিজবুল্লা গোষ্ঠী পাল্টা হামলা চালিয়েছে এবং তাদের দাবি, ইজ়রায়েলের সেনাঘাঁটি লক্ষ্য করে ২০০টি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এ ঘটনায় ইজ়রায়েলের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

হনুমান হয়ে রামের অসমাপ্ত কাজ শেষ করবেন কৈলাস গহলৌত

মৃতের সংখ্যা ৪৯২ জন, এবং আহতের সংখ্যা ১,৬৪৫

লেবাননের স্বাস্থ্য মন্ত্রক জানায়, এই হামলায় মৃতের সংখ্যা ৪৯২ জন, এবং আহতের সংখ্যা ১,৬৪৫। হিজবুল্লা দাবি করেছে, তারা উত্তর ইজ়রায়েলকে লক্ষ্য করে রাতভর হামলা চালিয়েছে, বিশেষ করে হাইফা, আফুলা ও নাজারেথের মতো এলাকায়। তবে ইজ়রায়েলি পক্ষ জানাচ্ছে, তাদের ‘আয়রন ডোম’ প্রতিরক্ষা ব্যবস্থা অধিকাংশ রকেটকে আকাশেই ধ্বংস করে দিয়েছে।ইজ়রায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছেন যে, যদি হিজবুল্লা হামলা বন্ধ না করে, তবে তারা আরও শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলবে। ইজ়রায়েলি বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল হার্জি হালেভি বলেছেন, তারা হিজবুল্লার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং এটি আরও ভয়ঙ্কর হতে পারে।

বন্দে ভারত ট্রেনে এষা দেওলের নতুন অভিজ্ঞতা

সোমবারই ইজ়রায়েলি বাহিনী বেইরুটের বাসিন্দাদের সতর্ক করেছে যে, তারা যেন দ্রুত শহর ছেড়ে নিরাপদ স্থানে চলে যায়। এই সতর্কবার্তার পরে বেইরুট থেকে বাসিন্দারা পালাতে শুরু করেন এবং সঙ্গে সঙ্গেই একের পর এক বোমা হামলা শুরু করে ইজ়রায়েল।গত ১১ মাস ধরে হিজবুল্লার সঙ্গে ইজ়রায়েলের সংঘর্ষ চলছে। প্যালেস্টাইনের হামাস জঙ্গিগোষ্ঠী ইজ়রায়েলে হামলা চালানোর পর থেকেই এই সংঘর্ষ তীব্র হয়েছে। সংঘর্ষের জেরে সাধারণ মানুষের জীবন বিপন্ন হচ্ছে। লেবানন ও ইজ়রায়েল একে অপরকে লাগাতার হুঁশিয়ারি দিয়ে যাচ্ছে। হিজবুল্লা বলছে, ইজ়রায়েলের হামলার পরিণতি ভোগ করতে হবে। অন্যদিকে, ইজ়রায়েল দাবি করছে, তারা হিজবুল্লাকে নির্মূল করবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর