ইরফান খান

ব্যুরো নিউজ,২৩ অক্টোবর:শাহরুখ খান, আমির খান এবং সলমান খান।বলিউডে খানদের রাজত্ব দীর্ঘ সময় ধরে চলছে। শাহরুখ, সলমান, এবং আমিরের সিনেমাগুলি সবসময়ই বক্স অফিসে রেকর্ড ভাঙে। ‘দঙ্গল’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘পাঠান’ এবং ‘জওয়ানের’ মতো সিনেমাগুলি সর্বকালের ব্লকবাস্টার।কিন্তু এদের মধ্যে ইরফান খানই ছিলেন সবচেয়ে বড় তারকা।

ইজরাইল-ইরান সংঘর্ষঃ ব্রিকস সম্মেলনে মোদি ও পেজেশকিয়ানের বৈঠক

বিশ্বজুড়ে একটি অনন্য অবস্থান

তার একটি ছবিই বিশ্বজুড়ে ১.৬ বিলিয়ন ডলার আয় করে।তিনি শুধু বলিউডেই নয়, হলিউডেও তারকা হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন। ‘মকবুল’, ‘দ্য লাঞ্চবক্স’, এবং ‘লাইফ ইন এ… মেট্রো’-এর মতো ছবিতে তিনি অসাধারণ অভিনয় করেছেন।২০১৫ সালে, ইরফান খান ‘জুরাসিক ওয়ার্ল্ডে’ একটি প্রধান চরিত্রে অভিনয় করেন, যেখানে তিনি পার্কের মালিক সাইমন মাসরানির ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবিটি ছিল ‘জুরাসিক পার্ক’ সিরিজের চতুর্থ সিনেমা এবং এটি বিশ্বব্যাপী ১.৬৭১ বিলিয়ন ডলার আয় করে।আমির খানের দঙ্গল ২০১৬ সালে ২,০২৪ কোটি রুপি (৩৪০ মিলিয়ন ডলার) আয় করে। কিন্তু এই আয়ের রেকর্ড ভেঙে ইরফান খান হয়ে ওঠেন খানদের মধ্যে সবচেয়ে বড় তারকা।

শাহরুখ খানের নতুন লুকঃ কি নতুন প্রকল্প আসছে কিং খান এর?

‘জুরাসিক ওয়ার্ল্ডের’ প্রচারকালে এক সাক্ষাৎকারে ইরফান জানিয়েছিলেন, ১৯৯৩ সালে যখন ‘জুরাসিক পার্ক’ রিলিজ করেছিল তখন সেই ছবিটি দেখার জন্য তার কাছে টাকা ছিল না। তিনি এক সাক্ষাৎকারে  বলেছিলেন, “আমি পার্কের মালিকের চরিত্রে অভিনয় করছি, কিন্তু প্রথমবার যখন জুরাসিক পার্ক বের হয়েছিল, তখন আমার কাছে এটি দেখার মতো টাকা ছিল না।” ইরফান খান তার অনন্য অভিনয় দ্বারা প্রমাণ করেন যে তিনি শুধুমাত্র ভারত নয়, বরং বিশ্বজুড়ে একটি অনন্য অবস্থান তৈরি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর