lok-sabha-election

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল: গোয়ালপোখরের বুথে একি কাণ্ড! বাহিনী মোতায়েন, তবুও প্রার্থীর হয়ে ভোট দিচ্ছে অন্যকেউ!

উত্তরের তিন আসনের ইতিবৃত্ত! কোন আসন কার দখলে?

আজ রাজ্যে লোকসভা নির্বাচনের দ্বিতীয়দফা ভোট। আজ উত্তরবঙ্গের তিন আসনে ভোট। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট – এই তিন আসনে ভোট। একইসঙ্গে দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৮৮টি আসনে ভোট। কিন্তু এদিন ভোটেই গোয়ালপোখরের বুথে উঠল মারাত্মক অভিযোগ।

এদিকে বুথে বুথে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যেই অভিযোগ, ভোটারদের সঙ্গে বুথে ভোট দিতে ঢুকছে অন্যকেউ। আর তারাই নাকি ভোট দিচ্ছেন।

ভোটের মাঝেই এবার লিফলেট ঘিরে অস্বস্তিতে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র! কী সাফাই দিলেন?

কমিশনের গাইড লাইন অনুসারে যদি কোনও ভোটার যদি বলেন, তিনি ভোট দিতে পারছেন না, এমনকি কোথায় ভোট দেবেন তাও বুঝতে পারছেন না, সেক্ষেত্রে শুধু মাত্র প্রিসাইডিং অফিসারই তাঁর হয়ে ভোট দিতে পারেন। কিন্তু দার্জিলিংয়ের দলুয়ার ২০০ নম্বর বুথ দলুয়া প্রাথমিক বিদ্যালয়ের বুথে বেনিয়মের অভিযোগ। একাধিক বয়স্ক ব্যক্তিদের সঙ্গে ঢুকছেন আরও একজন। আর তারাই সেই ভোটারের হয়ে ভোট দিয়ে দিচ্ছেন। আর এই ঘটনা সামনে আসতেই রিপোর্ট তলব করে কমিশন।

বয়স্কদের সঙ্গে ভোট দিতে যাওয়া ওই ব্যক্তির বক্তব্য, বয়স্ক ব্যক্তিরা ভোট দিতে পারছেন না, তাই তাঁদের ধরে তাঁরা বুথের ভিতর নিয়ে যাচ্ছেন।  এদিকে  রিপোর্ট পেয়ে কমিশনের তরফ থেকে জানানো হয়েছে যে, দলুয়ায় অন্যের সঙ্গে যে ভোট দিতে যাচ্ছিল তাদের কাছে অনুমতিপত্র ছিল। আগে থেকেই ফর্ম ফিলাপ করে সেই অনুমতি নেওয়া ছিল বলে জানা যায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর