modi meets young liu

ব্যুরো নিউজ,১৫ আগস্ট: ফক্স কন তাইওয়ানের একটি ইলেকট্রনিক যন্ত্র নির্মাণের কোম্পানি। এই কোম্পানিটি পৃথিবীর বৃহত্তম ইলেকট্রিক যন্ত্র নির্মাণ কোম্পানি। ফক্স কন কোম্পানি অ্যাপল ইন কর্পোরেটেড আইপড ও আইফোনের ইলেকট্রনিক সামগ্রী সহ বিশ্বের একাধিক বিখ্যাত ব্রান্ডের ইলেকট্রনিক সামগ্রী তৈরি করে।

এই পরিষেবা চালু হলে মালদ্বীপ এগিয়ে যাবে তত্তড়িয়ে জানালেন এস জয় শঙ্কর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক ফক্সকনের চেয়ারম্যান ইয়ং লিউ এর

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফক্সকনের চেয়ারম্যান ইয়ং লিউ এর সাথে বৈঠকে বসেন। চেয়ারম্যান ইয়ং লিউ ভারতে বড় বিনিয়োগের পরিকল্পনার কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৪ সালে প্রথমবার ক্ষমতায় আসার পর কর্মসূচি নেন যাতে বিদেশী কোম্পানিগুলি ভারতে কারখানা গড়ার জন্য বিনিয়োগ করেন। বিদেশের বড় বড় কোম্পানিগুলিকে ভারতে কারখানা করার আহ্বান জানান তিনি। এই কর্মসূচির জেরে ভারতে গত ১০ বছরে বিদেশী কোম্পানিগুলির বিনিয়োগ বেড়েছে।

অর্থনৈতিক সংকটে বাংলাদেশ

এবার হন হাই টেকনোলজি গ্রুপ ফক্স কন বড় রকম বিনিয়োগের পরিকল্পনা করছে ভারতে। বুধবার নরেন্দ্র মোদির সাথে বৈঠক করে এই পরিকল্পনার কথায় জানালেন চেয়ারম্যান ইয়ং লিউ। ভারতের একাধিক রাজ্য যেমন কর্ণাটক অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুর মতো রাজ্যে বিনিয়োগের পরিকল্পনা জানান ইয়ং লিউ। ৪০ হাজার মানুষকে কর্মসংস্থান দেওয়ার লক্ষ্য নিয়েছে ফক্স কন কম্পানি। প্রায় ১০ বিলিয়ন ডলার ভারতে বিনিয়োগের পরিকল্পনা করেছে তাইওয়ানের এই কোম্পানি।প্রসঙ্গত উল্লেখ্য চলতি বছরে পদ্মশ্রী প্রাপকের তালিকায় ইয়ং লিউ এর নাম ছিল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর