India's triumph in the Asian Champions Troph

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে চ্যাম্পিয়ন হয়ে ফের নিজেদের সামর্থ্য প্রমাণ করল ভারত। মঙ্গলবার ফাইনালে তারা ১-০ ব্যবধানে চিনকে পরাজিত করে। তবে, এই জয়টি সহজ ছিল না, বরং প্রতিযোগিতার অন্যান্য ম্যাচগুলোর মতোই কঠিন ছিল। এটি ভারতের পঞ্চম চ্যাম্পিয়নশিপ ট্রফি এবং এই আসরে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অধিনায়ক হরমনপ্রীত সিংহ।ফাইনালে চিন প্রথমবারের মতো ফাইনালে উঠে আত্মবিশ্বাসী ছিল, কারণ তারা সেমিফাইনালে পাকিস্তানকে পরাজিত করেছে। চিনের রক্ষণ ব্যবস্থা অত্যন্ত শক্তিশালী ছিল, যা ভারতীয় খেলোয়াড়দের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। চিনের খেলোয়াড়রা ভারতীয়দের ‘ডি’ অঞ্চলে ঢুকলেই তাদের ঘিরে ধরার কৌশল নিয়েছিল। ফলে, ভারত গোল করার সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়।

টয় ট্রেনের পরিষেবা বন্ধ: পাহাড়ে অতিবৃষ্টির প্রভাব

৫১ মিনিটে ভারতীয় দলের যুগরাজ সিংহ গোল করে দলকে এগিয়ে দেন

ম্যাচের প্রথম ৫০ মিনিটে কোনও দলই গোলের দেখা পায়নি। কিন্তু ৫১ মিনিটে ভারতীয় দলের যুগরাজ সিংহ গোল করে দলকে এগিয়ে দেন। ভারতীয় দল প্রথম থেকেই আগ্রাসী মেজাজে ছিল, তবুও চিনের জমাট রক্ষণের সামনে বারবার নিরাশ হতে হয়েছে। ভারত প্রথম দু’কোয়ার্টারে ৮৪ শতাংশ সময় বলের দখলে ছিল, কিন্তু গোলের দরজা খুলতে তাদের বেশ পরিশ্রম করতে হয়েছে।প্রথমার্ধে কিছু সহজ সুযোগ নষ্ট করার ফলে চাপ বাড়তে শুরু করে ভারতীয় শিবিরে। তবে, ভারতীয় খেলোয়াড়রা হতাশ হয়ে না গিয়ে চতুর্থ কোয়ার্টারে আক্রমণের তীব্রতা বাড়িয়ে দেন। এসময় চিনের খেলোয়াড়রা সম্পূর্ণরূপে রক্ষণাত্মক হয়ে পড়েন। সম্ভবত, তারা ম্যাচটি টাইব্রেকারে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

জুনিয়র ডাক্তারদের আন্দোলন: উৎসবের মধ্যে প্রতিবাদ

ভারতীয় খেলোয়াড়রা অবশ্য হাল ছাড়েননি। গোল না পাওয়ার হতাশা সত্ত্বেও তাদের আক্রমণ অব্যাহত ছিল। দ্বিতীয়ার্ধে চিনের দখলে বলের সময় বেশি থাকলেও, ভারতীয় দলের রক্ষণ খুবই সতর্ক ছিল। গোলরক্ষক কিশন পাঠান একাধিকবার দলকে বিপদমুক্ত করেছেন।এদিকে, ২৭ মিনিটে ভারতের জন্য একটি পেনাল্টি স্ট্রোক মেলে, কিন্তু ভিডিয়ো আম্পায়ার তা বাতিল করে দেয়। অন্যদিকে, দক্ষিণ কোরিয়াকে ৫-২ ব্যবধানে হারিয়ে তৃতীয় হয়েছে পাকিস্তান।ভারতের এ জয় হকির দুনিয়ায় তাদের শক্তি ও প্রতিভার পরিচায়ক, যা দেশবাসীকে আরও গর্বিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর