indian-womens-t20-world-cup-harmanpreet-kau

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :ভারতীয় পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের পরে এবার ভারতের মহিলা ক্রিকেট দলের পালা। গত এশিয়ান গেমসে ভারতীয় পুরুষ ও মহিলা ক্রিকেট দল দুটোই সোনা জিতেছে। এছাড়া অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপেও ভারত সফল হয়েছে। কিন্তু সিনিয়র স্তরে আইসিসি ট্রফি এখনও অধরা। এই অভাব ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য একটি বড় আক্ষেপ।

কেষ্টর প্রত্যাবর্তন,বীরভূমের রাজনীতির নতুন অধ্যায়

মেয়েদের বিশ্বকাপে স্বপ্নে

পার্থকে বিশেষ সুবিধা দিল না আদালত

বর্তমানে দেশবাসী আশা করছে, হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ভারত এবার বিশ্বকাপের ট্রফি জিতবে। এর আগে অনেকবার সেমিফাইনাল ও ফাইনালে পৌঁছানোর পরও সেই লক্ষ্যে পৌঁছাতে পারেনি। ২০২০ সালে হরমনপ্রীতের নেতৃত্বে ভারত একবার ফাইনালে উঠেছিল। এবার সেরা দল নিয়ে বিশ্বকাপে যাওয়ার দাবি করেছেন তিনি।

প্রথমে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই টি-টোয়েন্টি বিশ্বকাপ, কিন্তু নিরাপত্তাজনিত কারণে শেষ মুহূর্তে তা আরব আমিরাতে সরানো হয়েছে। দুবাই ও শারজায় ৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। ২০০৯ সাল থেকে শুরু হওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ট্রফির খোঁজে রয়েছে ভারত।

ঊর্মিলা মাতন্ডকারের দাম্পত্যে ইতি!

বিশ্বকাপ নিয়ে সাংবাদিক সম্মেলনে হরমনপ্রীত বলেন, ‘এটাই আমাদের সেরা টিম। দীর্ঘ সময় ধরে একসঙ্গে খেলার ফলে আমরা ভালো প্রস্তুতি নিয়েছি’। তিনি আরও যোগ করেন, ‘গত বছর ট্রফির কাছে পৌঁছানোর সময় যে সব ভুল ত্রুটি ছিল, সবকিছুই এখন কভার করেছি’।

এবারের এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারার পর, ভারতের স্কোয়াডে শুধু একজন বাদে সেই একই টিম রাখা হয়েছে। চলুন দেখে নেওয়া যাক ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগজ, রিচা ঘোষ, যস্তিকা ভাটিয়া, পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেনুকা সিং ঠাকুর, দয়ালান হেমলতা, আশা শোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাটিল, সজনা সজীবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর