india-t20-world-cup-2024-preview

ব্যুরো নিউজ, ৩০ সেপ্টেম্বর :টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়ার্ম আপ পর্ব চলাকালীন উত্তেজনা বিরাজ করছে ক্রিকেট দুনিয়ায়। মূল টুর্নামেন্ট শুরু হতে আর একদিন বাকি। ভারতীয় মহিলা ক্রিকেট দল ৪ অক্টোবর তাদের প্রথম ম্যাচে নামবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন এই দলে রয়েছে পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার মতো শক্তিশালী প্রতিপক্ষ।

কাশ্মীরে নাসরাল্লার মৃত্যুর প্রতিবাদে সামিল স্থানীয় মানুষ

ভারত-পাকিস্তান মহারণ

২০১০ সালে একবার ফাইনালে উঠেছিল ভারত, কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হারার পর রানার্সআপ হয়। এবার গ্রুপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হবে ভারত-পাকিস্তান মহারণ, তবে শ্রীলঙ্কার গতিরোধক হিসেবেও রয়েছে গুরুত্ব। কিছু সপ্তাহ আগে এশিয়া কাপ জিতে ভারতকে হারিয়েছে শ্রীলঙ্কা, যা তাদের শক্তি বাড়িয়ে দিয়েছে।

জুনিয়ার চিকিৎসকদের প্রতিবাদে উত্তাল কলকাতা, নিরাপত্তার দাবিতে মশাল মিছিল

গ্রুপ-এ তে পাঁচটি দল অংশগ্রহণ করবে এবং রাউন্ড রবিন ভিত্তিতে খেলা হবে। পয়েন্ট টেবলের শীর্ষ দুটি দল সেমিফাইনালে পৌঁছাবে। ভারত এবং অস্ট্রেলিয়া এই গ্রুপের দুই ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল হিসেবে অস্ট্রেলিয়া এখনো পর্যন্ত সেমিফাইনাল এবং ফাইনালেই পৌঁছেছে।

ভারতীয় মেয়েদের বিশ্বকাপে জয়যাত্রা,হরমনপ্রীত কৌরের টিমের প্রত্যাশা

এ-গ্রুপকে সবচেয়ে কঠিন মনে করা হচ্ছে, যেখানে অস্ট্রেলিয়া ও ভারতের পাশাপাশি নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কাকেও গুরুত্ব দিতে হবে। পাকিস্তান যদিও তুলনামূলক দুর্বল, কিন্তু তাদের দলনায়ক ফাতিমা সানা এবং অভিজ্ঞ ক্রিকেটারদের উপস্থিতি ম্যাচের ফলাফল বদলে দিতে পারে।

ভারতীয় দল এবারের জন্য প্রস্তুত। এশিয়া কাপে রানার্স আপ হওয়া সত্ত্বেও দলের মধ্যে নতুন মুখ উঠে এসেছে। বিশেষ করে আশা শোভানা এবং শ্রেয়াঙ্কা পাটিলের কথা উল্লেখ করতে হয়। উভয়েই ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করেছে এবং জাতীয় দলে সুযোগ পেয়ে নিজেদের প্রতিভা দেখাতে প্রস্তুত।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর