Akashdeep did not give up on no-ball Three wickets in reply

লাবনী চৌধুরী, ২৩ ফেব্রুয়ারি: নো-বলের কারণে প্রথম টেস্ট উইকেট হাতছাড়া, জবাবে পরপর তিনটি উইকেট তুলে নিলেন আকাশ দীপ। ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ডাকেট, পোপ এবং ক্রোলির উইকেট তুলে নেন আকাশ।

IPL-এর শুরুতেই ধনি-কোহলি ফাইট

বেশ কয়েক বছর ধরে রঞ্জি ট্রফিতে কঠোর পরিশ্রম করে ভালো ফল করার পর, আকাশ দীপ অবশেষে ভারতের হয়ে টেস্ট খেলার সুযোগ পায়। রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচেই তার অভিষেক। দীর্ঘ অপেক্ষার পর দলের কোচ রাহুল দ্রাবিড় তাকে তার ক্যাপটি তুলে দেন। এরপরই 23 ফেব্রুয়ারি ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করার সুযোগ পায় আকাশদীপ। 
 


বল হাতে খেলতে নেমে ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রোলির উইকেট তুলে নেন আকাশ। ইংল্যান্ডের ওপেনারের অফ স্টাম্পে উইকেট হারান। চতুর্থ টেস্টে খেলতে নেমেই আকাশের এই দুর্দান্ত উইকেটে রীতিমতো উচ্ছ্বসিত হয়ে পরে ভারতীয় দল। কিন্তু সেই উচ্ছ্বাসে বাধ সাধে তৃতীয় আম্পায়ার। আম্পায়ার জানান জ্যাক ক্রোলি নট আউট। কারন  নো-বল হয়েছে। এরপরেই হতাশ হয়ে পরে আকাশ। জ্যাক ক্রোলি ফিরে আসে  ক্রিজে।

তবে পরের উইকেটটি পেতে অভিষেককে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ওই নো-বলের পরপরই, আকাশ তিন বলের মধ্যে বেন ডাকেট এবং অলি পোপের উইকেট তুলে নেন। ডাকেট এবং পোপ দুজনেই চলতি টেস্টে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করেছে। তাই মাঠে নেমেই এই গুরুত্বপূর্ণ দুটি উইকেট পেয়ে অনেকটাই আত্মবিশ্বাসী সদ্য অভিষেক হওয়া আকাশ। 
Advertisement of Hill 2 Ocean

২১ বলে ১১ রান করেই ফিরে যান ডাকেট। আর তার দুই বল পরেই ইন-সুইংগারে আউট হন পোপ। বলটি প্রথমে তার প্যাডে লেগে বাউন্ডারির ​​দিকে চলে যাওয়ার জন্য আম্পায়ার লেগ-বাই দিয়ে। পাশাপাশি আম্পায়ার রড টাকার জানান যে এটি আউট নয়। কিন্তু জুরেল ইতিমধ্যেই দলের অধিনায়ক রোহিত শর্মার দিকে ছুটে যান এবং তাকে সিদ্ধান্ত পর্যালোচনা করার জন্য বলেন। 
 
ভারতীয় অধিনায়ক রাহুল সিদ্ধান্ত পর্যালোচনা করার আহ্বান জানান। এদিকে ততক্ষণে পোপ তার ট্যালি না খুলেই ফিরে যান। সেই কারণেই তাকে আউট দেওয়া হয়। তবে নাটকের এখানেই শেষ নয়। আগের বারের মতো পরের বলটিও প্যাডে লেগে যায় জো রুটের। আম্পায়ার টাকার আবারও নটআউট দেন। জুরেল, এবার নিশ্চিত করেছেন যে বলটি আসলে প্রথমে প্যাডে আঘাত করেছিল, কিন্তু প্রভাবটি স্টিম্পের লাইনের বাইরে ছিল। যাইহোক, রোহিত শুধুমাত্র রিভিউ হারানোর জন্য ডিআরএস বেছে নিয়েছিলেন।  
 
কিন্তু এতো সবেও আকাশ নিরুৎসাহিত হননি, এবং শীঘ্রই ক্রোলির উইকেট তুলে নেন, অফ-স্টাম্পের উপরে আবার বল ছুড়ে তুলে নেন উইকেটটি।  


		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর