ILISH Recipe

ব্যুরো নিউজ, ২ জুলাই : ইলিশ খেতে ভালোবাসেন না এমন মানুষ পাওয়া প্রায় দুষ্কর। আর বর্ষাকাল মানেই তো ইলিশের আগমন। আহা নাম শুনলেই যেন জিভে জল চলে আসে। ইলিশের যেমন স্বাদ তেমনই তার কদর। ইলিশ দিয়ে অনেক রকম রেসিপিও তৈরি করা যায়। আচ্ছা আনারস ইলিশ খেয়েছেন নাকি কখনও। ভাবছেন নিশ্চয়ই আনারস দিয়ে আবার ইলিশ? আজ্ঞে হ্যাঁ আনারস দিয়েও সুস্বাদু ইলিশ রান্না করা সম্ভব। তাহলে চলুন দেখে নেওয়া যাক কীভাবে আনারস দিয়ে ইলিশ রান্না করবেন।

বর্ষায় চুলের জন্য নিন বাড়তি যত্ন

না খেলে আজই একবার ট্রাই করুন

উপকরণ- ইলিশ ৬ টুকরো, গ্রেট করা পাকা আনারস আধ কাপ, পেঁয়াজকুচি ২টি, কাঁচা লঙ্কা কুচি, হলুদগুঁড়ো ১ চা–চামচ, লঙ্কাগুঁড়ো আধ চা–চামচ, সরষে বাটা ২ চা–চামচ, তেল আধ কাপ, নুন স্বাদমতো।

একঘেয়ে পুডিং খেতে খেতে বিরক্ত?

BJP Helpline

পদ্ধতি: মাছগুলি হলুদ আর মন দিয়ে ভালো করে মাখিয়ে রাখুন। প্যানে তেল গরম করে মাছগুলো হালকা ভেজে তুলে রাখুন। এরপর পেঁয়াজকুচি দিয়ে নরম না হওয়া পর্যন্ত ভাজুন। এরপর এতে লঙ্কাগুঁড়ো, হলুদগুঁড়ো, নুন ও কাঁচা লঙ্কা দিয়ে ভালো করে কষান। কষানো হলে আনারস দিয়ে নেড়ে এক কাপ জল দিন। আবার একটু নেড়ে সরষে বাটা দিয়ে দিন। জল ফুটে উঠলে মাছগুলো সাবধানে দিয়ে নেড়ে ঢেকে দিন। জল শুকিয়ে ঝোল ঘন হয়ে এলে নেড়েচেড়ে ২–৩ মিনিট হালকা আঁচে রেখে নামিয়ে নিন। গরম গরম ভাতের সঙ্গে খান। মন্দ লাগবে না কিন্তু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর