ব্যুরো নিউজ, ১৩ ডিসেম্বর: ICCU থেকে এবার কেবিনে কাকু! 

গত শুক্রবার (৮ ডিসেম্বর) জোকা ইএসআই হাসপাতালে যাওয়ার কথা ছিল কালীঘাটের কাকুর। তাঁর কণ্ঠস্বরের নমুনা নিতে চায় ইডি। ইডির হাতে আসা একটি অডিয়ো ক্লিপের সঙ্গে কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা মিলিয়ে দেখতে চায় ইডি। কিন্তু ২ মাসের বেশি সময় ধরে হাসপাতালে রয়েছেন সুজয়কৃষ্ণ ভদ্র। বিভিন্ন সময় বিভিন্ন অসুস্থতার কারণ দেখানোয় কাকুর কণ্ঠস্বরের নমুনা এখনও সংগ্রহ করতে পারেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
কেষ্টর সাম্রাজ্যে আয়কর | নোটিশ ‘রাজকন্যা’কেও

আদালতের নির্দেশ মতো শুক্রবার জোকা হাসপাতালে যাওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার মধ্যরাতে ফের একবার অসুস্থতার কারণ দেখিয়ে সুজয়কৃষ্ণ ভদ্রকে কার্ডিওলজির আইসিসিইউয়ে স্থানান্তর করা হয়। এরপর গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে কেবিনে স্থানান্তর করা হল নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র অরফে কালীঘাটের কাকুকে। 

কাকুর শারীরিক পরিস্থিতি নিয়ে গতকাল বৈঠকে বসে এসএসকেএমের মেডিক্যাল বোর্ড। অ্যাকাডেমিক বিল্ডিংয়ে ডিরেক্টরের ঘরে বৈঠক হয়। ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়, এম‌এসভিপি পীযূষ রায় ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন মেডিক্যাল বোর্ডের তিন সদস্য কার্ডিওলজিস্ট দীপঙ্কর মুখোপাধ্যায়, অসিত দাস, গৌতম দত্ত। আইসিসিইউ-র বিশেষ অবস্থা নিয়ে এই বৈঠক চলে। ওই বৈঠকে আইসিসিইউ থেকে সুজয়কৃষ্ণ ভদ্রকে স্থানান্তর করার বিষয়েও আলোচনা হয়। এরপর গতকালই রাতের দিকে  আইসিসিইউ থেকে কেবিনে দেওয়া হয় কালীঘাটের কাকুকে। তবে কেবিনের বাইরে কড়া পাহাড়ায় রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এমনকি জ্যোতিপ্রিয় মল্লিকের মতো কাকুর উপরেও নজরদারির কাজে সিসি ক্যামেরা বসানোর আর্জি আদালতে জানানোর বিষয়টি নিয়েও ভাবনা-চিন্তা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

গত ২ মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন সময় বিভিন্ন আসুস্থতার কারণ দেখানোয় কাকুর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে পারেনি ED। কিন্তু এবার যে ভাবে তৎপরতা দেখাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা, তাতে কাকুর পরবর্তী যাত্রা যে জোঁকা তা নিয়ে সংশয় নেই ওয়াকিবহল মহলের। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর