shak photo

ব্যুরো নিউজ,২আগস্ট:যত দিন যাচ্ছে সবজির দাম আকাশ ছোঁয়া হয়েই চলেছে। এতে ক্রেতা থেকে বিক্রেতার মাথায় আকাশ ভেঙে পড়ছে।এর সাথে বেগুন, ঢেঁড়স, উচ্ছে, কাঁচালঙ্কা,শসা সবজিগুলোর দাম বেড়েই চলেছে প্রতিনিয়ত। সেই সঙ্গে বাড়ছে শাকের দামও।

পুজোয় ঘুরে আসুন এই অফবিট গ্রাম, ভুলতে পারবেন না কোনোদিন

কথায় আছে ,মাছে ভাতে বাঙালি। আর ঠিক তেমনি বাঙালির পাত থেকে শাক বাদ দেওয়া উচিত নয়। কারণ শাকসবজি খাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। শাকের মধ্যে ভিটামিন থাকে যা খেলে পেট পরিষ্কার হয় এবং চোখের দৃষ্টি শক্তি ভালো থাকে।

রাগ হলে কিভাবে নিয়ন্ত্রণ করবেন? নিজেই নিজের রাগ কমানোর সহজ পদ্ধতি

 বর্ষাকালে এই শাক খেলে মহাবিপদ….

গালাপাগোস ইয়েলো বেলী সাপ কামড়ালেই প্যারালাইসিস আতঙ্ক এবার বকখালিতেও

শাকের মধ্যে অন্যতম একটি শাক হলো লাল শাক। এর মধ্যে ভিটামিন এ, ভিটামিন সি, এবং ভিটামিন কে এর মত জরুরি উপাদান থাকে। ক্যালসিয়াম এবং রাইবোফ্ল্যাভিন মত উপাদানও থাকে এই লাল শাকে। এছাড়াও লাল শাক আমাদের হজম করতে সাহায্য করে। কারণ এতে থাকে আয়রন, ম্যাগনেসিয়াম, ফসফরাস, কপার, ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ-এর মত বিশেষ বিশেষ উপাদান।হৃদরোগের আশঙ্কা, রক্তাল্পতা নিয়ন্ত্রণ করে এই লাল শাক। তবে এই শাকের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে বলে পুষ্টিবিদরা মনে করেন। বর্ষাকালে এই শাক থেকে দূরে থাকুন। লাল শাক ইনসুলিনের মাত্রা কমিয়ে দেয়। ফলে যাদের রক্তে শর্করার পরিমাণ কমে যাওয়ার প্রবণতা থাকে তারা এই লাল শাকটি খাবেন না। বর্ষাকালে লাল শাকের পাতায় ব্যাকটেরিয়া জন্ম নেয়। যেহেতু মাটির উপরে শাক হয়, তাই এর পাতায় মধ্যে পোকামাকড় বাসা বাঁধতে পারে। ফলে বর্ষারকালে লাল শাক খেলে পেটের রোগ হতে পারে। এতে দুর্বল হয়ে পড়ে পরিপাকতন্ত্র। তাই বর্ষারকালে এই শাক খাওয়া উচিত নয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর