hospital-inadequate-medical-equipment-junior-doctors-protes

ব্যুরো নিউজ ১২ অক্টোবর : সম্প্রতি হাসপাতালে নিম্নমানের চিকিৎসা সরঞ্জাম ব্যবহারের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। তারা প্রশ্ন তুলেছেন, “নন স্টেরাইল গ্লাভসের কারণে রোগীর শরীরে সংক্রমণ ছড়ালে দায় কার?” এ প্রশ্ন তুলে তারা স্বাস্থ্য মহলে শোরগোল ফেলে দিয়েছেন।

অমিতাভ বচ্চনের ৮২তম জন্মদিনঃ ভক্তদের অটুট ভালোবাসা

কি কি অভিযোগ করছে জুনিয়র ডাক্তাররা

প্রসঙ্গত, কয়েকদিন আগে ট্রমা কেয়ার এমার্জেন্সিতে রক্তমাখা গ্লাভস উদ্ধার হয়, যা এ নিয়ে নতুন করে বিতর্কের সৃষ্টি করেছে। সিলড প্যাকেটে নন স্টেরাইল গ্লাভস পাওয়ার একটি ভিডিয়ো বৃহস্পতিবার প্রকাশিত হয়, যা নিয়ে রোগী সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন জুনিয়র চিকিৎসকেরা। তারা দাবি করেন, “হাসপাতালে কেন নিম্নমানের চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে?এই আন্দোলনের অন্যতম দাবি হচ্ছে রোগী সুরক্ষা। জুনিয়র চিকিৎসকেরা জানান, রক্তমাখা গ্লাভসের উদ্ধার তাদের আন্দোলনের সঠিকতা প্রমাণ করে। তাদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যার মধ্যে পাঁচজন সদস্য রয়েছেন।

বাঁসুরী স্বরাজের মন্তব্যঃ বিরোধী দলনেতার পদে পরিবর্তনের সম্ভাবনা

সরকার বারবার তাদের অনশন তুলে নিতে বললেও, আন্দোলনরত চিকিৎসকেরা নিজেদের অবস্থানে অনড় রয়েছেন। তাদের দাবি, স্বাস্থ্য সেবার মান উন্নত করতে এবং রোগীদের সুরক্ষা নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করা।এই পরিস্থিতি স্বাস্থ্য ক্ষেত্রে সংস্কারের জন্য নতুন করে চর্চা শুরু করেছে এবং রোগী সুরক্ষা নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর