Home Tips

ব্যুরো নিউজ, ৮ জুলাই : দেওয়ালে ঠিকঠাক রঙ কিন্তু বদলে দিতে পারে আপনার ঘরের সৌন্দর্য। তবে চাইলেই তো আর সব সময় দেওয়ালে রং করা সম্ভব হয় না। বাজেটের বিষয়টিও মাথায় রাখতে হয়। তবে দেওয়ালে রং করার কিছু নির্দিষ্ট নিয়ম ও পদ্ধতি রয়েছে।

বিকেলে টিফিনে বানাতে পারেন কাঁচকলা-পনির চপ

দেওয়ালের রঙই বাড়ির সৌন্দর্য বদলে দিতে পারে

এখনকার সময়ে দেওয়ালের রঙের নতুন ট্রেন্ড হলো টেক্সচার পেইন্ট ও স্ক্রিন পেইন্ট। ঘরের তিন দেওয়াল অফ হোয়াইট কিংবা হালকা কোনো রং রেখে বাকি এক দিকের দেওয়ালে টেক্সচার পেইন্ট করা হয়। টেক্সচার পেইন্ট দেওয়ালে অমসৃণ একটা ভাব ফুটিয়ে তোলে। রং বাছাইয়ের সময় আরও কিছু বিষয় নজরে রাখা উচিত। তবে বাড়ির আলাদা আলাদা ঘরে আলাদা আলাদা রং করলে সৌন্দর্য কিন্তু অন্য মাত্রায় পৌঁছে যায়।

Home Tips

ড্রয়িংরুম: বাইরের কোন লোক এলেই কিন্তু এই ঘরটিতে বসানো হয়। বাইরের লোকের চোখে কিন্তু এই ঘরটিকে আকর্ষণীয় করে তোলা বেশ প্রয়োজন। সেই কারণে এই ঘরে রোজ বেরি, ওশান গ্রিন, ফ্রেঞ্চ গ্রে, ভায়োলেট, ক্রিম ও লেমন ইয়েলো হতে পারে ভালো রং।

BJP Helpline

ডাইনিং রুম: ডাইনিং রুমে হলুদ বা কমলার মতো উষ্ণ, উজ্জ্বল কোনো রঙ ব্যবহার করতে পারেন। খাবার ঘরের দেওয়াল ফ্লোরাল মোটিফের করা যেতে পারে। অথবা ফুলের মধ্যে প্রজাপতির কোনো মোটিফ বেছে নিতে পারেন।

বেডরুম: সারাদিনের দৌড়ঝাঁপের পর আপনার শান্তির জায়গা কিন্তু এই বেডরুমটাই। তাই শোবার ঘরে হালকা, সতেজ, শান্ত ও স্নিগ্ধ আমেজ রাখা উচিত। এ ক্ষেত্রে হোয়াইট, অফ হোয়াইট, লাইট ভায়োলেট, লাইট গ্রিন, লেমন ইয়েলো, ফ্রেঞ্চ গ্রে, ক্রিম ইত্যাদি শীতল রং ব্যবহার করা যেতে পারে।

শিশুদের ঘর: শিশুদের ঘরে রংয়ের ক্ষেত্রেও কিন্তু বিশেষ নজর দেওয়া প্রয়োজন। কারণ রঙ শিশুদের মনের উপর অনেকটাই প্রভাব ফেলে। শিশুদের ঘরে রং করার আগে তার সঙ্গে কথা বলে পছন্দ বুঝে নেওয়া যেতে পারে। শিশুর পছন্দের কোনো চরিত্র থাকলে সেটাও আঁকিয়ে নিতে পারেন। মোট কথা শিশুদের ঘরের রং হোক শিশুদের পছন্দমতই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর