avinash sable photo

ব্যুরো নিউজ,৬ আগস্ট:প্যারিস অলিম্পিক্সের অ্যাথলেটিক্সে ইতিহাস গড়লেন অবিনাশ সাবলে। প্যারিস অলিম্পিক্সের অ্যাটলেটিক্সে সাফল্যের সংখ্যা ভীষণই কম।অ্যাটলেটিক্সের অ্যাথলেটিকসের ফাইনালে এর আগে কেউ উঠতেই পারেননি। অবিনাশ সাবলে প্রথম ভারতীয় যিনি ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে উঠলেন। এবং তার সাথে সাথে ইতিহাস গড়লেন। সোমবার তিনি ফাইনালের যোগ্যতা অর্জন পর্বের দৌড়ে নেমেছিলেন। প্রতিটি হিট থেকে প্রথম পাঁচজন সরাসরি ফাইনালে ওঠেন। অবিনাশ দৌড় শেষ করেন পাঁচ নম্বরে।

প্যারিস অলিম্পিক্সে ভারত সেমিফাইনালে, বিপক্ষে জার্মানি

ইতিহাস গড়লেন অবিনাশ সাবলের

অবিনাশ তিন হাজার মিটার স্টিপলচেজে সময় নেন ৮ মিনিট ১৫.৪৩ সেকেন্ড এবং ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেন। সেই হিটে ৮ মিনিট ১০.৬২ সেকেন্ডে চেজ করে প্রথম হয়ে ফাইনালে ওঠেন মরক্কোর মোহামেদ টিনডক্ট।

প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে ফের পদক জয়ের পথে ভারত
যদিও অবিনাশ দৌড়ের একেবারে শুরুতে সামনের দিকে ছিলেন, কিন্তু শেষের দিকে তাকে পেছনে ফেলে এগিয়ে যান চারজন। দৌড় শেষ করার পর তাকে জিজ্ঞাসা করা হলে তিনি সাংবাদিকদের জানান যে প্রথম পাঁচে থাকলেই যেহেতু ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করা যায় তাই তার ফোকাস ছিল প্রথম পাঁচজনের মধ্যে থাকা যেটা তিনি করে দেখিয়েছেন,তাই নিজের পুরোটা তিনি এদিন দেন নি। ফাইনালে তিনি নিজের পুরোটা দেবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর