Hemant Soren

ব্যুরো নিউজ, ২৮ জুন: অবশেষে জামিন পেলেন জেএমএম নেতা হেমন্ত সোরেন। জমি দুর্নীতিতে আর্থিক তছরুপ মামলায় গত জানুয়ারি মাসে ইডির হাতে হয়েছিলেন গ্রেফতার হয়েছিলেন হেমন্ত সোরেন। এরপর জামিনের আবেদন জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু সুপ্রিম কোর্ট তার সেই আর্জি খারিজ করে দেয়। শুক্রবার ঝাড়খন্ড আদালত জামিন মঞ্জুর করল ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

চরম ভোগান্তি! বাতিল ২০২টি লোকাল ট্রেন! বাতিল বহু এক্সপ্রেস। এক নজরে দেখে নিন তালিকা

জমি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছিলেন ইডির হাতে

BJP Helpline

উল্লেখ্য, হেমন্ত সোরেনের বিরুদ্ধে রাঁচিতে ৮.৮৬ একর জমি বেআইনিভাবে দখল করার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের ভিত্তিতে গত জানুয়ারি মাসে ইডি তাকে গ্রেফতার করে। যদিও ইডি হেফাজতে যাওয়ার আগেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন হেমন্ত সোরেন। অন্যদিকে লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশের পর থেকেই নির্বাচনী প্রচারের জন্য শীর্ষ আদালতের কাছে অন্তর্বর্তী জামিনের আবেদন জানান হেমন্ত সোরেন।

শীর্ষ আদালত তাকে ভর্ৎসনা করে তার জামিন নাকচ করে দেয়। আদালতের পর্যবেক্ষণ ছিল জামিনের আর্জিতে অনেক তথ্য গোপন করা হয়েছে। আদালতের চাপের মুখে পড়ে জামিনের আরজি প্রত্যাহার করে নেন জেএমএম নেতার আইনজীবী কপিল সিব্বল। ফলে ভোটের সময় তাকে জেলেই থাকতে হয়। যদিও ঝাড়খণ্ডের নতুন সরকার গঠনের পর তার জামিন মঞ্জুর করলো ঝারখান্ড হাইকোর্ট।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর