hony tips image

ব্যুরো নিউজ,৩ সেপ্টেম্বর :আমরা কম বেশি সকলেই এখন স্বাস্থ্য নিয়ে সচেতন। তাই আমরা চিনি ছাড়া চা খাচ্ছি আর ডায়েট করছি। ইদানিং কালে চিনি খাওয়া ছেড়ে এখন মানুষ মধু খাওয়া ধরেছে। কারণ চিনির বদলে মধু খাওয়া অনেক বেশি স্বাস্থ্যকর। একাধিক দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমায় মধু।

CBI: শিক্ষা, খাদ‍্যে দুর্নীতিতে জেলে পার্থ, বালু!স্বাস্থ্য দুর্নীতিতে কি করবে সিবিআই?

বিশেষ উপকার মধু

মুখ পুড়লো রাজ‍্য সরকারের! সুপ্রিম জামিন মঞ্জুর সায়নের

ডায়াবেটিস কোলেস্ট্রল থেকে শুরু করে ক্যান্সারের মত বিপদ ডেকে আনতে পারে এই চিনি। চিনি খাওয়া স্বাস্থ্যের পক্ষে মোটেই ভালো না। তাই চিনির বদলে মধু ব্যবহার করুন। সর্দি-কাশি ও সাইনাসের মতো যে কোনো সমস্যা দূর করতে মধু দারুন কার্যকারী। কারণ মধুর মধ্যে থাকে এন্টি ব্যাকটেরিয়াল উপাদান যা যেকোনো সমস্যা দূর করতে সাহায্য করে।এছাড়াও শ্বাসকষ্ট কমাতে সাহায্য করে মধু। ইষদুষ্ণ অর্থাৎ হালকা গরম জলে এক চামচ লেবুর রসের সঙ্গে মধু মিশিয়ে পান করুন। এতে অ্যাজমার সমস্যা দূর হবে।

RSS: রাষ্ট্রপতি শাসনের দাবি বাংলায়! সঙ্ঘ পরিবার কি জানালো?

দেহে জমে থাকা টক্সিন বের করার জন্য সকালে খালি পেটে মধু খাওয়া ভীষণ কার্যকারী। এছাড়াও হজম ক্ষমতা উন্নত করতে সাহায্য করে। হার্টের স্বাস্থ্য উন্নত করার জন্য খান মধু। দেহের রক্তচাপ স্বাভাবিক রাখে এবং হৃদরোগের ঝুঁকি কমাতে সাহায্য করে মধু।রোজ সকালে মধু খেলে নিউরোলজিক্যাল সমস্যা এড়ানো যায়। ডিপ্রেশনের মতো সমস্যাও দূর করতে মধু বিশেষ গুণে  সমৃদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর