healthy tips furits photo

ব্যুরো নিউজ,২৪ আগস্ট:একটি বিরক্তিকর ও যন্ত্রণাদায়ক সমস্যা হলো কোষ্ঠকাঠিন্য। এর কারণে সকালবেলা শৌচালয়ে ঢুকলে কাজে দেরি হয়ে যাচ্ছে। কিন্তু পেট পরিষ্কার হচ্ছে না তাই তো। দীর্ঘমেয়াদি কোষ্ঠকাঠিন্য থেকে বহু শারীরিক জটিলতা তৈরি হয়। সেটি মারাত্মক কষ্টকর পরিস্থিতি তৈরি করে। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই ফলগুলি।

কলকাতার নাকাল ২ ঘণ্টার বৃষ্টিতে

জেনে নিন এই ৪ টি ফল কোনগুলি

তোলাবাজিতে ধৃত উত্তরবঙ্গে ট্রেড ইউনিয়ান নেতার ছেলে

কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করতে পেঁপে ভীষণ উপকারী। কারণ পেঁপেতে রয়েছে প্যাপাইন নামক এনজাইম, যা হজমে শক্তি বাড়িয়ে এই সমস্যা দূর করে। প্রতিদিন নিয়মিত পেঁপে খেলে পেট সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা
আপেল কোষ্ঠকাটিনের মত সমস্যাকে, দূর করতে সহায়তা করে।আপেল ফাইবার সমৃদ্ধ, যা অন্ত্রের ব্যবস্থা নিয়ন্ত্রণে খুবই উপকারী।এতে পেকটিন রয়েছে যা খাবার হজম করতে সাহায্য করে।

পেট পরিষ্কার করতে নেশপাতি ভীষণ কার্যকারী। নেশপাতিতে রয়েছে এক বিশেষ উপাদান যা হজম শক্তি বাড়িয়ে তুলতে সাহায্য করে।ফাইবার, ফ্রুক্টোজ এবং সরবিটলের মত উপাদান রয়েছে। নাশপাতি নিয়মিত খাওয়া গেলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি পাবেন।

RG Kar case:ধামাচাপা দেওয়ার চেষ্টা? এবার সুপ্রিম নজরে এক মহিলা, কে তিনি?

এছাড়া কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অবশ্যই তালিকায় রাখতে হবে কমলালেবু। এটি ফাইবার সমৃদ্ধ, যা পাচনতন্ত্রকে শক্তিশালী করতে সহায়তা করে। কমলালেবু খেলে অন্ত্রে জমে থাকা ময়লা বেরিয়ে আসে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর