garlic tips photo

ব্যুরো নিউজ,১৭ আগস্ট:আপনার শরীরের কোলেস্ট্রলের মাত্রা কমান এই সবজিটি খেয়ে।এখন সবার ঘরে ঘরে কোলেস্ট্রলের সমস্যা দেখা যায়।অতিরিক্ত মাত্রায় কোলেস্টর বেড়ে গেলে রক্তবাহির মধ্যে রক্ত জমা হতে থাকে। এর ফলে রক্তবাহ নালিগুলি সরু এবং শক্ত হয়ে যায়। ফলে রক্ত চলাচলে ব্যাহত হয়। এর ফলে হৃদরোগে আক্রান্ত হওয়ার প্রবণতা বেড়ে যায়। রক্তে কোলেস্টেরল নিয়ন্ত্রণ রাখতে রসুনের কোয়া খাওয়ার বিশেষ উপকারী।

RG Kar case:মেয়েকে খুন ও ধর্ষণের ঘটনায় কারা জড়িত..সিবিআইকে যা বলেছেন মৃতার বাবা

কি ভাবে খাবেন রসুন

RG Kar case:মুখ খুললেই ট্রান্সফার?একধাক্কায় ৪৩ চিকিৎসক বদলির নির্দেশ, মমতার নিন্দায় সরব সংগঠন

রসুনের তীব্র ঝাজালো গন্ধের জন্য আমরা অনেকেই কাঁচা রসুন খেতে পছন্দ করি না। পুষ্টিবিদেরা বলেন যে, অ্যালিসিন নামক রসুনের যে উপাদান রয়েছে সেটি রক্তের যে খারাপ কোলেস্টেরল, ট্রাইগ্লিসারাইড দূর করতে সাহায্য করে। এছাড়া ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখতে রসুনের ভূমিকা রয়েছে।

Rg kar case:”এদের সঙ্গে দেখা হলে ডাক্তার বোনটির আত্মা কষ্ট পেতো”আপসহীন লড়াইয়ে শুভেন্দু

রোজ সকালে খালি পেটে কাঁচা রসুন খেতে পারলে খুব ভালো হয়। এছাড়া কাঁচা রসুন বেটে নিয়ে গরম ভাতে খেতে পারেন। এক কোয়া রসুন যদি আপনি খেতে পারেন রোজ তাহলে হার্ট ভালো রাখার পাশাপাশি রোগ প্রতিরোধের শক্তিও বাড়বে আপনার শরীরে।কাঁচা রসুন ছাড়িয়ে সরাসরি খাবেন না রসুন টিকে কোয়া ছাড়িয়ে ১০ থেকে ১৫ মিনিট খোলা জায়গায় রেখে তারপর খান। এর ফলেঅ্যালিসিন সহজে হজম হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর