pani puri photo

ব্যুরো নিউজ,১৮ আগস্ট:ফুচকা কথাটি শুনলেই আমাদের জিভ থেকে জল বেরিয়ে আসে। আমরা সকলেই কমবেশি ফুচকা খেতে ভালোবাসি। ভারতের অন্যতম জনপ্রিয় খাবার হল ফুচকা। অনেকেই রয়েছে আবার ফুচকা মোটেও পছন্দ করে না। তারা ভাবে যে রাস্তার ধারে এই ফুচকাতে অনেক জীবাণু থাকতে পারে। কিন্তু রাস্তার ধারে এই ফুচকায় রয়েছে বিশেষ উপকার জানলে আপনি অবাক হবেন।

এই বার বাড়িতে বানিয়ে ফেলুন হোমমেড রেসিপি চকলেট

জেনে নিন ফুচকার উপকারিতা

ফুচকা তৈরি হয় লাল আটা দিয়ে। এই লাল আটাতে গমের ভুষির পরিমাণ বেশি থাকে। যা ফাইবারের কাজ করে। তাই ফুচকা খেলে আপনার পেট পরিষ্কার হয়ে যাবে।

Rg kar case:দুর্গাপূজোয় ৮৫ হাজার টাকা অনুদান প্রত্যাখ্যান একাধিক ক্লাবের। বেজায় রেগে কুনাল

ফুচকার তো সবার প্রিয় কিন্তু তার মধ্যে অন্যতম হলো টক জল। যা ফুচকার স্বাদকে আরো দ্বিগুণ বাড়িয়ে তোলে। ফুচকার টকজল তৈরি হয় তেতুল দিয়ে। তেঁতুল বহু গুণী সমৃদ্ধ। হজম শক্তি বাড়াতে এই তেতুল বিশেষ উপকারী।এছাড়া তেতুলে তাকে ভিটামিন সি এবং তেঁতুল পেটের অনেক রোগ নিরাময় করে।

RG Kare case:প্রতিবাদে ভয়?১৬৩ ধারা লাগু আরজি কর চত্বরে, পুলিশ মন্ত্রীর পদত্যাগ দাবি বিকাশের

ফুচকার টক জলে আরো একটি বিশেষ উপাদান দেওয়া হয় তা হলে পুদিনা পাতা। আমাদের পেটের সমস্যা দূর করতে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে এই পুদিনার পাতা খুব কার্যকারী।

আমরা অনেকেই আবার ফুচকা খাওয়ার সময় ঝাল দিতে বলি। ফুচকায় ঝাল না হলে আবার ভালো লাগেনা। তাই যখন ফুচকা খেতে যাই তখন আমরা বলি যে আরও বেশি লঙ্কা দাও। লঙ্কা রয়েছে বিশেষ গুণ। লঙ্কা শরীরের ওজন কমাতে সাহায্য করে।প্রচুর ভিটামিন সি থাকে লঙ্কা।

RG Kar case:বাম-রাম জোটের তত্ত্ব মমতার!তবে একাধিক ‘তৃণমূলের ছেলে’পুলিশের জালে

ফুচকার আলু মাখাতে যে মসলাগুলো দেওয়া হয় তা প্রত্যেকটি বিশেষ গুণ সমৃদ্ধ।বিট নুনে রয়েছে বিশেষ গুণ । যা কোলেস্ট্রল ডাইবেটিস এসিডিটি এইগুলো কমাতে সাহায্য করে। এছাড়াও হজমের সাহায্যকারী জিরেগুঁড়ো ও ধনে গুঁড়ো ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর