tulsi tips photo

ব্যুরো নিউজ,১৭ আগস্ট:এমন কিছু কিছু গাছের পাতা রয়েছে যা ভীষণ উপকারী। তেমনি একটি বিশেষ গাছের পাতা হল তুলসী পাতা। এর পাতায় হাজারো গুণ রয়েছে। তুলসী পাতা যদি আপনি সকালে খালি পেটে চিবিয়ে খান তাহলে যে কোন শরীরের সমস্যার সমাধান হবে।

মাঙ্কি পক্স নিয়ে গ্লোবাল এমার্জেন্সি ঘোষনা করল WHO

তুলসী পাতায় গুণাবলী:

RG Kar case:মেয়েকে খুন ও ধর্ষণের ঘটনায় কারা জড়িত..সিবিআইকে যা বলেছেন মৃতার বাবা

আমরা সকলেই সর্দি কাশি হলে তুলসী পাতা খেয়ে থাকি। তুলসী গাছের পাতার হাজারো ঔষধি গুন রয়েছে। যদি আপনি সকালে খালি পেটে তুলসী পাতা চিবিয়ে খান তাহলে আপনার শরীরের জন্য পাতাটি বিশেষ উপকারী। কারণ এই তুলসী পাতায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ , ভিটামিন ডি, আয়রন ও ফাইবার।

RG Kar case:মুখ খুললেই ট্রান্সফার?একধাক্কায় ৪৩ চিকিৎসক বদলির নির্দেশ, মমতার নিন্দায় সরব সংগঠন

বাড়ির চিন্তা, অফিসের কাজের চিন্তার কারণে আমরা অনেক স্টেস নিয়ে ফেলি। আপনি যদি রোজ সকালে কয়েকটি তুলসী পাতা খান তাহলে এর উপকারিতা পাবেন। কারণ তুলসী পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যাডাপটোজেন। এছাড়া এই পাতা খেলে নার্ভ ভালো থাকে শরীরের রক্ত সঞ্চালন বাড়ে।

তুলসী গাছের পাতা রক্তকে বিশুদ্ধ করতে এবং লিভারের ঠিক রাখতে সাহায্য করে। কারণ তুলসী পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। এর কারণে শরীরের রোগ প্রতিরোধের ক্ষমতাও বাড়ে।

RG Kar case:মুখ খুললেই ট্রান্সফার?একধাক্কায় ৪৩ চিকিৎসক বদলির নির্দেশ, মমতার নিন্দায় সরব সংগঠন

আপনি যদি রোজ সকালে বেলায় চায়ের মতো তুলসী পাতাকে ফুটিয়ে খান তাহলে আপনার পেটে নানা রকম সমস্যা দূর হবে।

মুখের দুর্গন্ধ এবং দাঁত ও মাড়ি কে ভালো রাখার জন্য আপনি যদি প্রতি সকালে কাঁচা তুলসী পাতা চিবিয়ে। কারণ নিম পাতায় রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং আন্টি ইনফ্লেমেটরি।

এছাড়া ত্বকের জন্য তুলসী পাতা ভীষণ উপকারী। কারণ তুলসী পাতায় শরীরের টক্সিন দূর করে ত্বককে ভালো রাখে এবং ত্বকের  ব্রণ দাগ দূর করে।

RG Kar case: “এতবড় পাওয়ারফুল লোক? বিকেল ৩ টের মধ্যে ছুটিতে যান”রাজ‍্যের মুখে ঝামা ঘষে কড়া নির্দেশ হাইকোর্টের

আপনি যদি খালি পেটে তুলসী পাতা খান তাহলে হাঁপানি বা ব্রঙ্কাইটিস এই অসুখগুলো থেকে মুক্তি পাবেন। এছাড়া বুকে জমা কফ ও দূর করে এই তুলশী।

হজম শক্তি বাড়াতে ও শরীরের টক্সিন মুক্ত করতে নিয়মিত যদি আপনি তুলসী পাতা খান তাহলে আপনার ওজন কমবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর