কুমড়োর photo

ব্যুরো নিউজ,২৩ আগস্ট:কুমড়ো নামটা শুনলে অনেকেই আবার নাক সিটকায়। অনেকের আবার খুব পছন্দের সবজি হলো কুমড়ো। আর এই সবজি নিয়মিত খেলে বহু অসুখ থেকে দূরে থাকবেন আপনি।একটি বহুমুখী সবজি ও পুষ্টিকর খাবার হল কুমড়ো। এটি ভিটামিন এ , খনিজ ,অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবারের মতো প্রয়োজনীয় পুষ্টি দিয়ে পরিপূর্ণ।

এবার নতুন ধাঁচে রান্না করুন মাছের দুর্ধর্ষ রেসিপি ‘স্টেক ফিস’

কেন খাবেন রোজ কুমড়ো ?

আজকের জেনারেশনের জন্য রইল নারকেল নাড়ু বানানোর সহজ রেসিপি

কুমড়োতে রয়েছে পটাশিয়াম যা রক্তচাপ নিয়ন্ত্রণ এবং কার্ডিওভাসকুলার বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই কুমড়ো হৃদরোগে ঝুঁকি কমাতে সাহায্য করে। রোজ যদি আপনি কুমড়ো খান তাহলে আপনার ত্বক উজ্জ্বল থাকবে। ত্বকের ইউভি রশ্মির ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা করতে সাহায্য করে।কুমড়োতে থাকে বিটা ক্যারোটি যা ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে এবং মেলানিনের মাত্রা কমিয়ে দেয়।

রুক্ষ-শুষ্ক চুল থেকে মুক্তি, চুল হবে ঘন ও সুন্দর! এই একটি প্যাকেই হাজার সমস্যার সমাধান

ওজন বেশি থাকলে শরীরে নানা রকম সমস্যা সৃষ্টি হয়। আপনি যদি রোজ কুমরো খান তাহলে আপনার ওজন কমবে। কারণ কুমড়োতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার। যা ক্যালোরি কম করতে সাহায্য করে। কুমড়োয় রয়েছে প্রচুর পরিমাণে এন্টিঅক্সিডেন্ট যা ক্যান্সারের আশঙ্কা কমায়।চোখের সমস্যা দূর করে কুমড়ো। এই কুমড়োতে রয়েছে লিউটিন, জিয়েক্যাসন্থন ইত্যাদি। যা চোখে দৃষ্টিকে ঠিক রাখতে সাহায্য করে। এছাড়া কুমড়ো শরীরের কোষ্ঠকাঠিন্য থাকলে সেই সমস্যা দূর করতে সাহায্য করে। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ।এই সবজিতে রয়েছে ভিটামিনের ভান্ডার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর