unheldhy food photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:যদি আপনার সারাক্ষণ এই খাবার গুলো খেতে ইচ্ছা করলে বুঝতে হবে যে আপনার শরীরে ভিটামিনের অভাব রয়েছে। কিন্তু এই ভিটামিনের ঘাটতি পূরণ করতে কি কি খাওয়া প্রয়োজন আপনি কি জানেন?অনিয়মিত কিছু খাবারে জন্য শরীরে ভিটামিন বা মিনারেলের অভাবে হয়। ভিটামিন বি, ভিটামিন ডি , আয়রন এবং জিংক এর অভাবে কখনো কখনো অতিরিক্ত খিদের কারণ হয়।

চুল পড়া বেড়েছে? খাবারের তালিকায় রাখুন এই খাবারগুলি

এই খাবারগুলি আপনার জন্য বিপদ

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে চান? এই একটি ফুল ব্যবহার করুন

আমরা অনেকেই রাত জেগে কাজ করি। এই কারণে আমাদের অনেক খিদে পায়। আর তখনই খেতে মন চায় চকলেট বা মিষ্টি। কারণ হলো শরীরে ম্যাগনেসিয়াম ঘাটতি থাকলে চকলেট বা মিষ্টি খাওয়ার ইচ্ছা করে। ম্যাগনেসিয়াম এর ঘাটতি পূরণ করতে খেতে হবে বাদাম শাকসবজি মাছ মাংস ইত্যাদি বেশি করে।

আপনার ভুলের জন্য রাশি রাশি চুল পড়ছে ? তাহলে এক্ষুনি সতর্ক হন

শরীরের জন্য মোটেও স্বাস্থ্যকর নয় নোনতা খাবার। যদি মাঝে মাঝে নোনতা কিছু খাওয়ার ইচ্ছা জাগে তাহলে আপনি বুঝবেন আপনার শরীরে সোডিয়ামের মাত্রা অত্যন্ত কম আছে। সোডিয়ামের মাত্রা ঠিক পর্যায়ে আনতে আপনি খেতে পারেন আচার ,আমড়া।

চিজ খেতে আমরা সকলেই ভালবাসি। আর এর কারণেই আমরা ভুলে যাই যে চিজ খেলে ওজন বাড়তে পারে। যদি শরীরের মধ্যে ক্যালসিয়ামের অভাব ঘটে তাহলে আপনার চিজ থেকে ইচ্ছা করবে। দুধ, টক দই এইসব খেলে ক্যালসিয়ামের অভাব পূরণ হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর