Calcutta High Court

ব্যুরো নিউজ, ৫ জুলাই: প্রাথমিকের ২০১৪ সালের ওএমআর ও সার্ভার দুর্নীতি মামলায় এবার বড় নির্দেশ দিলেন বিচারপতি মান্থা। এবার আরও বড় পদক্ষেপ নিয়ে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI. পৃথিবীর যে কোনও প্রান্তের এক্সপার্টদের শরণাপন্ন হতে পারবে সিবিআই।

ভাতা বাড়ল ৫ লক্ষ টাকা! আশা-আইসিডিএস কর্মী-সহ বহু চুক্তিভিত্তিক কর্মীদের ভাতা বৃদ্ধি

প্রাথমিক মামলার তদন্তে উঠে পড়ে লেগেছে সিবিআই। গত ২ তারিখ এই মামলার শুনানিতে ওএমআর শিটের অরিজিনাল হার্ড ডিস্কের তথ্য জানতে চান বিচারপতি মান্থা এবং ৫ জুলাইয়ের শুনানিতে সেই তথ্য সকলের সামনে আনতে নির্দেশ দেন। আর সেই তথ্য নিয়ে শুনানিতে এদিন সিবিআইকে অলআউট ঝাঁপানোর নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ।

ঋষির বিদায়! ব্রিটেনের মসনদে লেবার পার্টি

Calcutta High Court

আদালতের নির্দেশে এই মামলার তদন্তে পৃথিবীর যে কোনও প্রান্তের এক্সপার্টদের শরণাপন্ন হতে পারবে সিবিআই। এমনকি সিবিআই বেসরকারি তথ্যপ্রযুক্তির সাহায্যও নিতে পারবে। উইপ্রো, টিসিএস-এর মত কোনও বেসরকারি আইটি সংস্থার সাহায্য নিতে পারবে এজেন্সি। এছাড়াও সরকারি কোনও সংস্থার ‘এথিক্যাল হ্যাকার’-এরও সাহায্য নিতে পারবে সিবিআই। এর যাবতীয় খরচ বহন করবে প্রাথমিক পর্ষদ। এদিনের শুনানিতে এমনই নির্দেশ দেয় আদালত।

BJP Helpline

এদিন সিবিআইয়ের তরফে ওএমআর শিটের অরিজিনাল হার্ড ডিস্কের তথ্য সংক্রান্ত রিপোর্ট পেশ করা হলে বিচারপতি সে সম্পর্কে নানা তথ্য জানতে চান। এই তথ্য এডিট হয়েছে কিনা? হলেও তা কতবার? আর সিবিআই-এর কাছে সেই সব প্রশ্নের সদুত্তর না থাকায় সিবিআইকে অলআউট ঝাঁপানোর নির্দেশ দেন বিচারপতি। সাত সপ্তাহ পরে আদালতে তদন্তে অগ্রগতির রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর