haryana-election-rahul-gandhi-pakistan-zindabad-slogan-debate

ব্যুরো নিউজ,৩০ সেপ্টেম্বর:আগামী শনিবার, ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। নির্বাচনের প্রাক্কালে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগানের ঘটনায় দেশের রাজনীতি তোলপাড়। এই পরিস্থিতিতে জাতীয়তাবাদের সুর চড়িয়ে বিজেপি নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনসাধারণের মধ্যে একটি বার্তা পৌঁছানোর চেষ্টা করছেন।

কাশ্মীরে নাসরাল্লার মৃত্যুর প্রতিবাদে সামিল স্থানীয় মানুষ

কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি

বিজেপি নেতৃত্ব টানা তৃতীয়বার হরিয়ানায় ক্ষমতা ধরে রাখার জন্য একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি। রাজ্যের বিজেপি নেতৃত্ব নানা সমস্যায় জর্জরিত, ফলে তারা ক্ষমতা ধরে রাখতে পারবে কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এই আবহে অমিত শাহ শনিবার বাদশাপুরের একটি জনসভায় বলেন, ‘‘হরিয়ানার বিভিন্ন স্থানে রাহুল গান্ধীর সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান শোনা যাচ্ছে। হাতিন থেকে থানেসর এবং থানেসর থেকে পলওয়াল— প্রতিটি স্থানে এই স্লোগান উঠছে।’’শাহের অভিযোগ, রাহুল গান্ধী মুসলিম তোষণের উদ্দেশ্যে এই পরিস্থিতি নিয়ে চুপ রয়েছেন, যদিও তিনি জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের প্রশ্নে সরব। তবে অমিত শাহ দাবি করেছেন, এই বিশেষ মর্যাদা প্রত্যাহার সম্ভব হবে না।

মহালয়া আসছে, কিন্তু কলকাতার পুজোর রং কি বদলে যাচ্ছে?

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এই ধরনের স্লোগান বিজেপির জন্য একটি সুযোগ হতে পারে জাতীয়তাবাদী সুর বজায় রাখার। তারা বলছেন, বিজেপি এবার শক্তিশালী একটি প্রচারযন্ত্রের মাধ্যমে নিজেদের অবস্থান আরও মজবুত করতে চাইছে।আর সেক্ষেত্রে হরিয়ানা নির্বাচনের ফলাফল ভবিষ্যতের রাজনৈতিক পটভূমি নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর