new hair grothe photo

ব্যুরো নিউজ,১৯ আগস্ট:চুল পড়ার সমস্যা ইদানিংকালে বেশ শোনা যাচ্ছে। যা মানুষের জীবনে বিরাট সমস্যা সৃষ্টি করছে। জলের আয়রনের কারণে, বয়স বাড়ার কারণে, বা বর্ষাকালের কারনে চুল পড়ার সমস্যা সৃষ্টি হচ্ছে। চুলে যদি ঠিকঠাক যত্ন না নেওয়া হয় তাহলে নতুন চুল গজানো সম্ভব নয়। প্রতিটি চুলের গোড়ায় রক্ত সঞ্চালনের ব্যবস্থা রয়েছে। তাই নতুন চুল গজানোর জন্য এই উপাদান গুলি ব্যবহার করুন।

Rg Kar Case: সন্দীপ ঘোষের সদস্য পদ বাতিল

দ্রুত নতুন চুল গজানোর উপায়:

Rg Kar Case:মহিলাদের নাইট ডিউটি বন্ধ! কটাক্ষ শুভেন্দুর

নিয়মিত চুলে ভিটামিন ই দিয়ে ম্যাসাজ করুন। তাতে আপনার চুলে রক্ত সঞ্চালন বাড়বে। নিউট্রিশনের যোগান দেয় চুলে ভিটামিন ই। চায়ের নির্যাস এর সাথে ভিটামিন ই ভালো করে মিশিয়ে আঙুলের সাহায্যে পুরো মাথায় চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন। পাঁচ থেকে দশ মিনিট ম্যাসাজ করুন। এরপর মোটা চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন।

RG Kar case:আপনি শুধু একটা ডাক দিন, বাকিটা বুঝে নেবো…কার কাছে আহ্বান শুভেন্দুর

স্ক্যাল্পের মৃত কোষকে ঝেড়ে ফেলতে সাহায্য করবে এমন একটা শ্যাম্পু ব্যবহার করতে হবে। আর এই মৃত কোষগুলোকে ঝেড়ে ফেলতে পারলে নতুন চুল গজাবে। কারণ তখন স্ক্যাল্পের রক্ত সঞ্চালন কমে যাবে। পরিমাণ মতন শ্যাম্পু নিয়ে ভালো করে ম্যাসাজের মত করে লাগিয়ে নিন এবং মিনারেল ওয়াটার দিয়ে ধুয়ে নিন। এটা দিনে ১-২ ব্যবহার করুন।

Rg Kar Case:সাবাশ ফুটবল!একযোগে আন্দোলনে ৩ ফুটবল ক্লাবের সমর্থকরা,নাজেহাল মমতার সরকার

দ্রুত নতুন চুল গজানোর জন্য খাদ্য অভ্যাসের পরিবর্তন আনতে হবে। প্রোটিনের যুক্ত খাবার গুলি খেতে হবে। কেরাটিন দিয়ে গঠিত আমাদের চুল। তাই নতুন চুল গজানোর জন্যই অবশ্যই আপনার শরীরে পর্যাপ্ত অনিম অ্যাসিড সরবরাহ করতে হবে। এজন্য মাছ-মাংস পনির দুধ ডিম কি খাবারগুলি তালিকা রাখতে হবে। আয়রন আর জিন নতুন চুল এবং দ্রুত চুল গজাতে সাহায্য করে। আর এর জন্য খেতে হবে মটরশুটি বাদাম কাজু প্রভৃতি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর