hair care tips

ব্যুরো নিউজ, ১০ জুলাই : যে কোনও সিজনেই কিন্তু চুলের জন্য বাড়তি যত্নের প্রয়োজন। ঝলমলে সুন্দর চুল কিন্তু সকলেই পছন্দ করেন। তবে তার জন্য কিন্তু বিশেষ যত্ন নিতে হবে। নারকেল তেলকে প্রাকৃতিক কন্ডিশনার বলা হয়। চুলের যত্নে সপ্তাহে ২-৩ দিন চুলে নারকেল লাগাতে পারেন। চাইলে নারকেল তেলের সঙ্গে সামান্য লেবুর রসও দিতে পারেন। এছাড়াও চুলের যত্নে হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। তবে মাথায় রাখবেন চুলের ধরন অনুযায়ী হেয়ার প্যাক ব্যবহার করবেন।

পাহাড় ডাকছে! কোথায় যাবেন বুঝে উঠতে পারছেন না? রইল একগুচ্ছ জায়গার সন্ধান
চুলের ধরন অনুযায়ী প্যাক তৈরি করুন

চুলের যত্নে তেল মালিশ : প্রথমে একটি স্টিলের বাটিতে তেল নিন। অন্য একটি বড় পাত্রে গরম জল নিন। এর ওপর তেলের বাটি রাখুন। তেল উষ্ণ গরম হলে বাটি নামিয়ে নিন। চাইলে লেবুর রস যোগ করতে পারেন। সব ধরনের চুলের জন্যই তেলে লেবুর রস দেওয়া যায়া। এতে খুশকিও দূর হয়। এই তেল ভালোভাবে মালিশ করে নিন। তেল মালিশের পর গরম জলে ভেজানো তোয়ালে মাথায় ২০ মিনিট জড়িয়ে রাখুন।

BJP Helpline

শুষ্ক চুলের জন্য প্যাক : ত্রিফলার গুঁড়ো ১ টেবিল চামচ, মেথি ১ টেবিল চামচ, টক দই আধ কাপ, অ্যালোভেরার নির্যাস আধ কাপ। সঙ্গে নিন ১টি ডিম। সব উপকরণ ব্লেন্ড করে প্যাক বানিয়ে ফেলুন। এই প্যাকও লাগিয়ে আধ ঘণ্টা রাখুন। এরপর ধুয়ে শ্যাম্পু করে নিন। সবশেষে কন্ডিশনার দিতে কিন্তু ভুলবেন না।

স্বাভাবিক চুলের জন্য প্যাক : ত্রিফলার গুঁড়ো ১ টেবিল চামচ। ১ টেবিল চামচ মেথি, আধ কাপ টক দই ও একটি ডিম। সব উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে প্যাক তৈরি করুন। প্যাক লাগানোর পর আধ ঘণ্টা রাখুন। এরপর ভালো করে চুল ধুয়ে পরিষ্কার করে নিন। শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর