green-tea-health-and-skin-benefits

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :সুস্থ থাকতে অ্যান্টি-অক্সিড্যান্ট, ভিটামিন এবং খনিজে ভরপুর গ্রিন টি-র গুরুত্ব অপরিসীম। হার্টের সমস্যা থেকে ডায়াবিটিস—এক কাপ চিনি ছাড়া গ্রিন টি পান করলে নানা রোগের ঝুঁকি কমে যাবে। তবে এই চা ত্বকের জন্যও অত্যন্ত উপকারী। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান ত্বকের ক্যানসারের ঝুঁকি কমায়।

ইন্টারনেট ছাড়াই ইউপিআই-তে লেনদেনের সহজ উপায়!

রূপচর্চায় গ্রিন টি

রোদে বেরোলেই অনেকের ত্বক লাল হয়ে যায় এবং জ্বালাপোড়া করে। এই ক্ষেত্রে গ্রিন টি সত্যিই কার্যকরী হতে পারে। রাস্তার ধুলো-ময়লা এবং দূষণ ত্বকের ক্ষতি করে। যাদের তৈলাক্ত ত্বক সমস্যারয়েছে তা আরও বেড়ে যায়। তাই বাড়ি ফিরে এসে টোনার ব্যবহার করা জরুরি। গ্রিন টি টোনার হিসাবে দারুণ কাজ করে।

আরজি কর কাণ্ডের পর স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তা বাড়াতে নবান্নের নতুন উদ্যোগ

বাড়িতে বেশি করে গ্রিন টি তৈরি করে কাচের শিশিতে রেখে দিন। রাস্তা থেকে ফিরে আসার পর বা রাতে ঘুমানোর আগে এই টোনার ব্যবহার করুন। দু’টেবিল চামচ গ্রিন টি-র লিকার আর এক টেবিল চামচ মধু মিশিয়ে একটি প্যাক বানান। এই মিশ্রণটি সারা মুখে লাগিয়ে রাখুন। পাঁচ থেকে ছয় মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন ত্বকের জেল্লা ফিরে পাবেন।

দেশের হয়ে খেলার জন্য ৪২ লক্ষ টাকা চেয়েছেন!টেনিস খেলোয়াড় সুমিত নাগাল

ক্লান্তির ছাপ চোখের উপরও পড়ে। চোখের তলায় কালি পড়া একটি সাধারণ সমস্যা। এটি দূর করতে ব্যবহার করুন গ্রিন টি-র ব্যাগ ঠান্ডা করে চোখের উপর দশ মিনিট রাখুন। নিয়মিত এমনটি করলে চোখের কালো দাগ কমতে শুরু করবে।এভাবে গ্রিন টি আপনার সুস্বাস্থ্য বজায় রাখতে এবং ত্বকের সুরক্ষায় সহায়ক হবে। একটি সহজ এবং প্রাকৃতিক উপায়, যা আপনাকে সুস্থ এবং সুন্দর রাখতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর