droupadi murmu photo

ব্যুরো নিউজ,৩ আগস্ট:একটার পর একটা রাজ্যে রাজ্যপাল পরিবর্তন করা হচ্ছে।রাজ্যপাল পরিবর্তনের নেপথ্যে থাকেন রাষ্ট্রপতি।রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু দেশের একাধিক রাজ্যে রাজ্যপাল নতুন করে বদল করেছেন। পাঞ্জাবের রাজ্যপাল ও কেন্দ্রশাসিত রাজ্য চন্ডিগড় এর প্রশাসক বানোয়ারি লাল ইস্তফা পত্র জমা দিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী কাছে। এবং সেই ইস্তফা পত্রটি রাষ্ট্রপতির কাছে গৃহীত ও হয়েছে।রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর বানোয়ারির জায়গায় অসমের রাজ্যপাল গুলাব চন্দ্র কাটারিয়াকে পাঞ্জাবের রাজ্যপাল হিসাবে নিযুক্ত করেছেন। তার পাশাপাশি কাটারিয়া চন্ডীগড় এর প্রশাসক হিসেবেও কাজ করবেন।

জেলবন্দি বালুর কীর্তিতে চক্ষু ছানাবড়া!হাসপাতাল থেকেই টাকা তোলার নির্দেশ, তথ্য ইডির

অন্যান্য রাজ্যে নতুন রাজ্যপাল

মমতার অভিযোগ ভোঁতা করে বকেয়া টাকা মঞ্জুর কেন্দ্রের

রাজস্থানে নতুন রাজ্যপাল হলেন হরিবাহু কিসানরাও বাগদে।তেলেঙ্গানা রাজ্যের নতুন রাজ্যপাল হিসাবে নিযুক্ত হয়েছেন জিষ্ণু দেব বর্মা। সিকিমে নতুন রাজ্যপাল হলেন ওম প্রকাশ মাথুর ও ঝাড়খণ্ডের নতুন রাজ্যপাল কুমার গাঙ্গ ওয়ার। ঝাড়খণ্ডের রাজ্যপাল সি পি রাধাকৃষ্ণান,তেলেঙ্গানা রাজ্যপালের অতিরিক্ত দায়িত্বে ছিলেন, এবার তাকে মহারাষ্ট্রের রাজ্যপালের দায়িত্বভার দেওয়া হয়েছে। ছত্তিসগড়ের রাজ্যপাল হলেন রমেন ডেকা। মেঘালয়ের রাজ্যপালের দায়িত্বে সি এইচ বিজয়া শংকর ।সিকিম রাজ্যের দায়িত্বে থাকা লক্ষণ প্রসাদ আচার্যকে অসমের রাজ্যপাল হিসেবে নিযুক্ত করা হয়েছে তার পাশাপাশি তিনি মনিপুরের রাজ্যপাল হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

কোন কৌশল মমতার?একদিকে বন্ধের নির্দেশ, তবুও বাংলায় হকার উচ্ছেদে চলছে বুলডোজার,লড়াইয়ে বিজেপি

কেন্দ্রশাসিত রাজ্য পুদুচেরিতে লেগটেনেন্ট গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন কে কৈলাসনাথন। রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর নবনিযুক্ত রাজ্যপালরা এখনো তাদের দায়িত্বভার গ্রহণ করেন নি।তবে যেদিন তারা নতুন অফিসের দায়িত্ব গ্রহণ করবেন সেদিন থেকেই তাদের নিয়োগ কার্যকরী হবে। একাধিক রাজ্যে একসাথে এতগুলো রাজ্যপাল বদল নিয়ে বিরোধীরা প্রশ্ন তুলেছেন।কিন্তু এই রাজ্যপাল বদল রুটিন মাফিক বলে জানানো হয়েছে রাষ্ট্রপতি ভবনের তরফ থেকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর