Governor Bose issue

ব্যুরো নিউজ, ২০ জুন : ফের রাজ্য- রাজ্যাপাল সংঘাত। আজ ২০ জুন ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করা হল রাজবভনে। তবে এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর তা নিয়েই শুরু হয়েছে জোর চর্চা।

জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ ব্যক্তির থেকে ঋতুপর্ণার অ্যাকাউন্টে ঢুকেছিল টাকা!

দ্বিতীয়বার রাজভবনে পশ্চিমবঙ্গ দিবস পালন করা হল। তবে প্রথম থেকেই এই দিনটিকে পশ্চিমবঙ্গ দিবস হিসেবে মানতে নারাজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এদিন রাজভবনে উপস্থিত থাকা স্বত্বেও কেন অনুষ্ঠানে হাজির হলেন না রাজ্যপাল? তা নিয়েই উঠছে প্রশ্ন।

অনুষ্ঠানে সশরীরে উপস্থিত না হলেও একটি  ভিডিও বার্তা দেন রাজ্যপাল। আর তা নিয়ে প্রশ্ন ওঠে, তবে কি রাজ্য সরকারের সঙ্গে সংঘাত এড়াতেই রাজ্যপাল অনুষ্ঠানে উপস্থিত হলেন না?

BJP Helpline

এদিকে, কেন্দ্রের তরফ থেকে ২০ জুন দিনটিকে পশ্চিমবঙ্গ দিবস হিসেবে পালন করা হলেও রাজ্য সরকার তা মানতে নারাজ। এই দিনটি বাংলাভাগের স্মৃতি বহন করছে, তাই এই দিনে অনুষ্ঠান করা উচিত নয় বলে মত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধায়ের। রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী, পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠা দিবস ১ বৈশাখ।

তবে, কেন্দ্রের নিয়ম মেনে আজ রাজ্য দিবস পালন করা হয় রাজভবনে। সেখানে জাতীয় সঙ্গীতের পর রাজ্য সঙ্গীত “বাংলার মাটি বাংলার জল” গানটি বাজানো হয়। রাজ্যের মুখ্যসচিবের নির্দেশিকা অনুযায়ী এই গান বাজানোর সময় উঠে দাঁড়াতে হবে। কিন্তু এই গান বাজলেও অতিথিরা উঠে দাঁড়াননি বলেই জানা গিয়েছে। আর তা নিয়েই জোর শোরগোল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর