glowing-skin-tips-durga-puja

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :দুর্গাপুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব, এবং হাতে গুনে মাত্র ১৬ দিন বাকি। পুজোর এই চারদিন নিজেদের ত্বক ঝলমলে ও আকর্ষণীয় দেখাতে সকলেই বিশেষভাবে ত্বকের যত্ন নিচ্ছেন। নামী দামি ক্রিম, সিরাম ব্যবহার করছেন অনেকেই, আবার পার্লারে গিয়ে ফেসিয়াল ও ক্লিনআপ করাচ্ছেন।কিন্তু ত্বকের বাইরের যত্ন নেওয়ার পাশাপাশি ভিতরের স্বাস্থ্যের দিকে নজর দেওয়া জরুরি। শরীরের অন্দর ভালো না থাকলে বাইরের প্রতিফলনেও তার প্রভাব পড়ে। একটি স্বাস্থ্যকর ডায়েট মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ।

পুজোর আগে ত্বকের সঠিক যত্নের আদর্শ উপায় রাঙা আলুর

রইল টিপস

সুস্বাস্থ্য ও ত্বকের সুরক্ষায় অপরূপ সঙ্গী গ্রিন টি

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার ত্বকের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। বিভিন্ন ধরনের ভিটামিন ও খনিজে সমৃদ্ধ খাবারগুলি শরীরে ফ্রি র‌্যাডিকেলের ক্ষতি আটকাতে সাহায্য করে। আপেল, টম্যাটো, এবং গ্রিন টি-তে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায়। তাই পুজোর আগে এই খাবারগুলি ডায়েটে রাখতে ভুলবেন না।

পুজোর আগে ত্বক ঝলমলে নতুন রূপ পেতে চান তাহলে ঘরোয়া উপায় প্যাকটি তৈরি করুন!

সাইট্রাস ফল, যেমন কমলা, লেবু এবং মোসাম্বি, ত্বকের জন্য বিশেষভাবে কার্যকর। এগুলো ভিটামিন সি ও অ্যাসকরবিক অ্যাসিডের সমৃদ্ধ উৎস, যা ত্বককে উজ্জ্বল করে। দেশি ফল যেমন পেঁপে এবং অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্টে ঠাসা ফলও কার্যকরী।

রূপচর্চায় ব্যয় না করে ত্বকের যত্ন নিন এই পানীয় দিয়ে

এছাড়া, ত্বক হাইড্রেটেড রাখতে দিনে অন্তত ৩-৪ লিটার জল পান করুন। ডাবের শরবত ও তরমুজও শরীরে জল সংরক্ষণে সহায়ক।

তবে কিছু খাবার থেকে দূরে থাকতে হবে। প্রিজারভেটিভযুক্ত কৌটোজাত খাবার এবং বেশি ভাজাভুজি ত্বকের জন্য ক্ষতিকর। এগুলো ত্বকে রিয়্যাক্টিভ অক্সিডেটিভ স্পিসিস তৈরি করে, যা ব্রণ এবং বলিরেখার কারণ হতে পারে।এভাবে, স্বাস্থ্যকর এবং ঘরে তৈরি খাবার খেলে ত্বকের স্বাস্থ্যে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে, যা দুর্গাপুজোর সময় আপনাকে আরও সুন্দর করে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর