money Fraud arrested

ব্যুরো নিউজ,৩১ জুলাই: চাকরি দেওয়ার নামে বেকার যুবক-যুবতীদের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ বহুবার উঠতে দেখা গিয়েছে। এবার বিমান সংস্থায় চাকরি দেওয়ার নামে একটি প্রতারণা চক্রের দল অফিস খুলে বসেছিল। একেবারে নিউ টাউন আকাঙ্ক্ষা মোড়ে ঝাঁ চকচকে অফিস দেখলে কারুর বোঝার উপায় নেই যে এখানে কোন কৌশলে বেকার যুবক-যুবতীদের চাকরি দেওয়ার নামে প্রতারিত করা হচ্ছে।

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক মনু ভাকেরের ঝুলিতে

পুলিশ হানা দিয়ে ৫ জনকে গ্রেফতার করেছে

রাজ্যে কর্মসংস্থানের বেহাল অবস্থা। আর সেই সুযোগে জালিয়াতরা খুলে বসেছে বেকারদের কাছ থেকে টাকা তোলার এক ফাঁদ। যে সমস্ত ছেলে মেয়েরা চাকরির আশায় এদিকে ওদিকে ঘুরছেন, তারা ওই প্রতারণা চক্রের কাছে গিয়ে শিকার হয়ে যাচ্ছেন। এখনো পর্যন্ত কেউ চাকরি পাননি। বিমান সংস্থায় চাকরি পাইয়ে দেওয়ার নামে ওই অফিস থেকে প্রতারণা চক্রের দল কাজ চালাতো। বেকার ছেলেমেয়েদের অফিস দেখিয়ে আকর্ষণ করার জন্য একেবারে কর্পোরেট স্টাইলে প্রতারণা চালাচ্ছিল জালিয়াতরা। সেই অভিযোগ পেয়েই নিউটাউন ইকোপার্ক থানার পুলিশ ওই সংস্থায় হানা দেয়। সেখান থেকে পাঁচ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

রাইস মিল,দামি গাড়ি, বিএড কলেজ, ইডির হানায় কোটিপতি তৃণমূল নেতার যা ফাঁস হলো, চমকে যাবেন

তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, সোশ্যাল মিডিয়ায় চাকরির আবেদন করা যুবক-যুবতীদের তারা টার্গেট করত। আর ফোন করে ভালো বৃহৎ সংস্থায় চাকরির লোভ দেখিয়ে মোটা টাকা নেওয়া হতো। বাংলার পাশাপাশি বিহার, ওড়িশা, ঝাড়খণ্ডেও এদের অফিস রয়েছে। সেখান থেকেও বহু অভিযোগ আসছে। বৃহৎ সংস্থায় চাকরির প্রতিশ্রুতি দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ। এখনো পর্যন্ত কেউ চাকরি পায়নি, এমনটাই জানা গিয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত রয়েছেন ইকো পার্ক থানার পুলিশ সেটা তদন্ত করে দেখছে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর