Ashok Chavan resigned from congress

ব্যুরো নিউজ,১২ ফেব্রুয়ারি: দোরগোড়ায় ২০২৪ এর লোকসভা ভোট। আর তার আগেই কংগ্রেসে একের পর এক ভাঙন চোখে পড়ছে। সূত্রের খবর, এবার কংগ্রেস ছাড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চহ্বাণ। তিনি সোমবার দলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে মহারাষ্ট্রের স্পিকার রাহুল নারভেকরের কাছে তাঁর ইস্তফাপত্র জমা দেন।

মালদায় ৪০ ফুটের মা সরস্বতীর চমক

২০০৮- ২০১০ সাল পর্যন্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন অশোক চহ্বাণ। এছাড়াও, তিনি দলীয় সংগঠনের একাধিক গুরুত্বপূর্ণ পদে আসীন ছিলেন। তাঁর বাবা শঙ্কররাও চহ্বাণও মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি মহারাষ্ট্রের ভোকার কেন্দ্রের বিধায়ক ছিলেন। সূত্র মারফত জানা গিয়েছে, বিজেপির সঙ্গে অশোকের কথাবার্তা হয়ে গিয়েছে। মনে করা হচ্ছে, যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে তিনি বিজেপির সমর্থনে মহারাষ্ট্র থেকে রাজ্যসভায় যাবেন। এছাড়াও অশোকের সাথে আরও ১০-১২ জন কং‌গ্রেস বিধায়কও দল বদল করতে পারেন বলে মনে করা হচ্ছে।

Ashok Chavan

এর আগে প্রাক্তন কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দিয়েছেন। এছাড়াও শিবসেনায় যোগ দিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকি। বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস এই প্রসঙ্গে বলেন, “আমি শুধু একটা কথাই বলব, কংগ্রেসের বহু নেতা এখন বিজেপির সাথে যোগাযোগ রাখছেন”।

Advertisement of Hill 2 Ocean

সূত্রের খবর, লোকসভার প্রার্থী নির্বাচনকে কেন্দ্র করে প্রদেশ কংগ্রেসের সভাপতি নানা পাটোলের সঙ্গে অশোকের মতানৈক্য চলছিল কিছু দিন ধরেই। তাই কংগ্রেস ছাড়ার নেতৃত্ব নিয়েছেন অশোক চহ্বাণ বলে মনে করা হচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর