forbes-indias-richest-2024

ব্যুরো নিউজ,১৫ অক্টোবর:ফোর্বস ম্যাগাজিন ২০২৪ সালের  ‘ভারতের ১০০ ধনীর’ তালিকা প্রকাশ করেছে, যেখানে প্রথম স্থানে রয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রধান মুকেশ আম্বানি এবং দ্বিতীয় স্থানে আছেন আদানি গ্রুপের মালিক গৌতম আদানি। এই তালিকায় টাটা সন্সের সম্মানিত চেয়ারম্যান রতন টাটার নাম নেই।বর্তমানে দেশের শীর্ষ ধনী ব্যক্তিদের সম্পদের পরিমাণ একত্রিত হয়ে এক ট্রিলিয়ন ডলার ছাড়িয়েছে।ফোর্বসের মতে, আইপিও এবং মিউচুয়াল ফান্ডের সঙ্গে সঙ্গে শক্তিশালী শেয়ার বাজার এই বৃদ্ধির জন্য দায়ী। বিএসই সেনসেক্স গত বছরে ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যার ফলে তালিকায় থাকা ৮০ শতাংশেরও বেশি ভারতীয় ধনীর সম্পদ বেড়ে চলেছে।

মুখ্যমন্ত্রীর ভয়ের কার্নিভাল বনাম ডাক্তারদের দ্রোহের কার্নিভালঃ শুভেন্দু অধিকারীর সোজা অভিযোগ

সবচেয়ে কম বয়সী ধনী শিল্পপতি কে?

মুকেশ আম্বানি গত বছরে ২৭.৫ বিলিয়ন ডলার লাভ করেছেন, যার ফলে তার মোট সম্পদ এখন ১১৯.৫ বিলিয়ন ডলার। সম্প্রতি তিনি বিনিয়োগকারীদের জন্য দিওয়ালির একটি বিশেষ উপহার হিসেবে বোনাস শেয়ার ঘোষণা করেছেন।গৌতম আদানি তার পরিবারসহ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন, এবং তার আনুমানিক সম্পদ ১১৬ বিলিয়ন ডলার। তিনি গত এক বছরে ৪৮ বিলিয়ন ডলার লাভ করেছেন।তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ভারতের সবচেয়ে ধনী নারী সাবিত্রী জিন্দাল, যার নেট মূল্য ৪৩.৭ বিলিয়ন ডলার। এরপর চতুর্থ স্থানে রয়েছেন এইচএলসি এন্টারপ্রাইজের চেয়ারম্যান শিব নাদার, যার সম্পদ ৪০.২ বিলিয়ন ডলার। পঞ্চম স্থানে রয়েছেন সান ফার্মাসিউটিক্যালসের দিলীপ সাংঘভি, যার আনুমানিক সম্পদ ৩২.৪ বিলিয়ন ডলার।

জাভেদ আখতারের বক্তব্যে হাসির পেছনে খোঁচাঃ ভাষার অপব্যবহার ও সমালোচনা

এই তালিকার বাকি শিল্পপতিদের মধ্যে রয়েছেন রাধাকিশান দামানি, সুনীল মিত্তাল, কুমার বিড়লা, সাইরাস পুনাওয়ালা এবং বাজাজ পরিবার।রতন টাটার নাম তালিকায় নেই কেন, সে বিষয়ে বলা হয়েছে, টাটা গ্রুপ দীর্ঘ সময় ধরে চ্যারিটির কাজে মনোনিবেশ করেছে, ফলে তার ব্যক্তিগত সম্পদ খুব বেশি বৃদ্ধি পায়নি।এ বছরের তালিকায় ফার্মা এবং রিয়েল এস্টেট কোম্পানির মালিকরা বড় জায়গা করে নিয়েছেন। সবচেয়ে কম বয়সী ধনী শিল্পপতি হলেন ৩৮ বছর বয়সী নিখিল কামাথ, যিনি ব্রোকারেজ প্ল্যাটফর্ম জেরোধার মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর