ED raided the promoter's house

পুস্পিতা বড়াল, ১১ এপ্রিল: রাজ্য সরকার এফআইআর দায়ের করল জিটিএ-র শিক্ষক নিয়োগ মামলায়। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও নাম রয়েছে রাজ্যের এফআইআরে। এই প্রথম নিয়োগ মামলায় রাজ্য সরকারের তরফে এফআইআর দায়ের করা হল অভিযোগের ভিত্তিতে। বিধাননগর উত্তর থানায় জিটিএ-র স্কুলে বুধবার নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অভিযোগ দায়ের করা হয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে। এফআইআর দায়ের হয়েছে তারই ভিত্তিতে।

জনসংযোগে রাম মন্দিরের ছবি দেওয়া ক্যালেন্ডার

Advertisement of Hill 2 Ocean

বুধবার নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অভিযোগ দায়ের করা হয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে

এই প্রসঙ্গে পুলিশ সূত্রে জানা গিয়েছে, সংশ্লিষ্ট এফআইআরে পার্থ ছাড়াও জিটিএ নেতা বিনয় তামাং, তৃণমূলের ছাত্র পরিষদের নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য সহ নাম রয়েছে আরও সাত থেকে আট জনের। কলকাতা হাই কোর্ট জিটিএ-র শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে মঙ্গলবারই।

বিচারপতি বিশ্বজিৎ বসু জানিয়েছেন, তাঁর কাছে এক সরকারি আধিকারিক চিঠি দিয়েছেন এই নিয়োগ দুর্নীতি নিয়ে। সিবিআই প্রাথমিক অনুসন্ধান করে তার ভিত্তিতেই রিপোর্ট জমা দেবে আগামী ২৫ এপ্রিল। সে দিন জিটিএ-কেও দিতে হবে একটি রিপোর্ট।

সরাসরি হাই কোর্টের বিচারপতি বসুকে এক সরকারি আধিকারিক চিঠি পাঠিয়ে জানিয়েছিলেন, জিটিএ-র আওতাধীন এলাকায় বিভিন্ন স্কুলে বেআইনি ভাবে নিয়োগের কথা। এই মামলা হয় তার ভিত্তিতেই। সূত্রের খবরে জানা গিয়েছে, বিধাননগর পুলিশের কাছেও এ বিষয়ে অভিযোগ জানিয়েছিলেন শিক্ষা দফতরের এক কর্তা। কিন্তু অভিযোগ উঠেছে, পুলিশ কোনও পদক্ষেপ করেনি। যা নিয়ে পুলিশকে ভর্ৎসনা করেছে আদালত।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর