financial fraud case against Mahua

শর্মিলা চন্দ্র, ২ এপ্রিল: লোকসভা নির্বাচনের আগে ফের বিপাকে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। এবার তাঁর বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা দায়ের করল ইডি। এতদিন তাঁর বিরুদ্ধে সিবিআই সংসদে টাকা নিয়ে প্রশ্ন করার অভিযোগে তদন্ত করছিল। এবার যুক্ত হল নতুন মামলা।

কংগ্রেসের তরফে ঘোষিত হল প্রার্থী তালিকা! বাদ যায়নি পশ্চিমবঙ্গও

Advertisement of Hill 2 Ocean

নির্বাচনের আগে আরও বিপাকে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী

উল্লেখ্য, গত সপ্তাহে বৈদেশিক মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় মহুয়া মৈত্রকে দিল্লিতে তলক করেছিল ইডি। যদিও প্রচারের দোহাই দিয়ে ইডির তলবে সাড়া দিয়ে দিল্লি জাননি মহুয়া মৈত্র। এবার মঙ্গলবার মহুয়া মৈত্র ও তাঁর পরিচিত দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হীরানন্দানি বিরুদ্ধে নতুন করে সমন জারি করল ইডি। সূত্রের খবর, বৈদেশিক মুদ্রা আইন লঙ্ঘনের বিষয়ে দুজনকে জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, সংসদে ঘুষ নিয়ে প্রশ্ন করা মামলায় কয়েকদিন আগে মহুয়া মৈত্রর বাড়িতে ও করিমপুরের অফিসে তল্লাশি চালিয়েছিল সিবিআই। এরপরই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী নির্বাচন কমিশনে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছিলেন, নির্বাচনের সময় তদন্তকারী সংস্থারা কীভাবে কাজ করবে তার একটা নির্দিষ্ট নিয়ম থাকা দরকার। পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন নির্বাচনের আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বার বার তলব করায় তাঁর প্রচারের কাজে সমস্যা হচ্ছে। যদি মহুয়া মৈত্র কমিশনে যে অভিযোগই করুন না কেন ভোটের আগে তাঁর বিরুদ্ধে ইডির নতুন মামলা দায়ের মহুয়া মৈত্রর চাপ বাড়াবে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর