festival-season-kashmir-ganderbal-terror-attack-7-workers-killed-shah-omar-reaction

ব্যুরো নিউজ,২১ অক্টোবর:কাশ্মীরের গান্দেরবাল ও বুদগাম এলাকায় সম্প্রতি ঘটে যাওয়া একটি জঙ্গি হামলায় নিহত হয়েছেন ৭ জন শ্রমিক, আহত হয়েছেন আরও ৫ জন। উৎসবের মরশুমে এমন একটি রক্তাক্ত ঘটনার কারণে এলাকার নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন । জানা গেছে, একটি নির্মাণ ক্যাম্পকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা, যার ফলে ২ জন শ্রমিকের মৃত্যু হয়। পরে আহত শ্রমিকদের হাসপাতালে নিয়ে গেলে, সেখানে আরও কয়েকজনের মৃত্যু ঘটে।

কৃষ্ণনগরে দগ্ধ তরুণীর মৃত্যুঃ ময়নাতদন্তে উঠে এল নতুন তথ্য

এলাকায় নিরাপত্তা বাহিনী

এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে,সদ্য কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা  নির্বাচিত হয়েছেন। তিনি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়েছিলেন এবং সেই দিনই কাশ্মীরে জঙ্গি হামলার খবর এল। হামলার শিকার শ্রমিকরা একটি প্রাইভেট ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন।তারা টানেল নির্মাণের কাজ করছিল।উল্লেখযোগ্যভাবে, এই হামলার ঘটনাটি হয়েছে ওমর আবদুল্লার নির্বাচনী এলাকাতেই। তিনি হামলার নিন্দা করে বলেছেন, “সোনমার্গের গগনগিরে ভিনরাজ্যের শ্রমিকদের ওপর হামলা কাপুরুষোচিত কাজ।” আবদুল্লা টুইটারে লেখেন, “এই ঘটনায় ২ জন নিহত এবং আরও ২-৩ জন আহত হয়েছেন। আমি নিরস্ত্র মানুষদের ওপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।”

নিউজিল্যান্ডের নতুন যুগঃ মহিলা টি-২০ বিশ্বকাপে ইতিহাস গড়ল!

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই হামলার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন, “জম্মু ও কাশ্মীরের সাধারণ নাগরিকদের ওপর এই সন্ত্রাসী হামলা কাপুরুষতার একটি ঘৃণ্য কাজ। যারা এই কাজের সাথে জড়িত, তাদের কঠোর শাস্তির মুখোমুখি করা হবে।” তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।এই ঘটনার নিন্দা করেছেন অন্যান্য রাজনৈতিক ব্যক্তিরাও, যেমন গুলাম নবি আজাদ এবং শ্রীনগরের প্রাক্তন মেয়র দুনেইদ মাট্টু। হামলার ঘটনার পর গোটা এলাকা নিরাপত্তা বাহিনী ঘিরে ফেলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর