face-pack-glow-tips

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :পুজো এসে গেল, কিন্তু রোদ, ধুলা, এবং দূষণে ত্বকের উজ্জ্বলতা কি হারিয়ে গেছে? ত্বকে যদি হালকা বলিরেখাও দেখা যাচ্ছে, তাহলে সময় এসেছে ত্বকের যত্ন নেওয়ার। ত্বকের একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো কোলাজেন, যা বয়সের সঙ্গে সঙ্গে কমতে থাকে। এছাড়া, দৈনন্দিন জীবনযাপন, পুষ্টিকর খাবারের অভাব, ধূমপান, এবং ক্ষতিকর সূর্যরশ্মির প্রভাবে কোলাজেনের ঘাটতি হতে পারে। এর ফলস্বরূপ, ত্বক শিথিল হয়ে পড়ে এবং বয়সের ছাপ দেখা যায়। ত্বককে টানটান এবং বলিরেখামুক্ত রাখতে ঘরোয়া উপাদানগুলির উপর ভরসা করতে পারেন।

ত্বকের উজ্জ্বলতা ফিরাতে চান? চুমুক দিন কেশর দুধে !

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনুন ঘরোয়া প্যাকে

ত্বকের পরিচর্যা: পুরুষদের জন্য কোন নিয়মগুলি অপরিহার্য?

তিসি বা ফ্ল্যাক্স সিডে রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট, প্রোটিন, এবং কোলাজেন উৎপাদনে সহায়ক উপাদান। এটি ত্বকের জন্য প্রয়োজনীয় ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডে পরিপূর্ণ। পাতিলেবুর খোসায় রয়েছে ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিডেন্ট।এক কাপ পাতিলেবুর খোসা সারা রাত জলে ভিজিয়ে রেখে, বেটে নিন। তিসি শুকনো কড়াইয়ে হালকা করে নেড়ে মিক্সিতে গুঁড়ো করে চালুনিতে ছেঁকে নিন। এরপর তিসির গুঁড়ো এবং পাতিলেবুর খোসার পেস্ট মিশিয়ে মুখে লাগান। মুখ পরিষ্কার করে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে ত্বক হয়ে উঠবে ঝলমলে।

পুজোর আগে ত্বকের উজ্জ্বলতা আনতে কাঁচা হলুদ বেটে মুখে লাগান

পেঁপে ত্বকের জন্য অত্যন্ত উপকারী, এতে থাকা প্যাপাইন মুখের কালচে ভাব দূর করে এবং ত্বক থেকে মৃত কোষ সরায়। পেঁপেতে থাকা লাইকোপেন অ্যান্টিঅক্সিড্যান্ট বলিরেখা কমাতে সহায়তা করে। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে।২ টেবিল চামচ পেঁপে বাটার সঙ্গে কয়েক ফোঁটা মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। পরিষ্কার মুখে এই প্যাক লাগিয়ে ত্বক মসৃণ এবং কালচে ভাব মুক্ত করুন। পেঁপের গুণে ত্বক হবে সুন্দর ও উজ্জ্বল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর