eman-post-durga-puja-rg-kar

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :আরজি কর কাণ্ডের বিচার এখনও না হওয়ায় সাম্প্রতিক সময়ের এক বড় বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। মাস পেরিয়ে গেলেও এই ঘটনার সঠিক বিচার না হওয়ার কারণে অনেকেই পথে নেমে প্রতিবাদ জানাচ্ছেন এবং চলতি বছর দুর্গাপুজো উৎসবের আনন্দ থেকেও বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। এক নারীর উপর ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার বিচার না হওয়া সত্ত্বেও, দুর্গাপুজোর মতো জাঁকজমকপূর্ণ উৎসব আয়োজন কতটা যুক্তিসঙ্গত, এ নিয়ে সমাজের বিভিন্ন অংশে নানা মতামত উঠেছে।

পুজোর আগেই ডুয়ার্সের বনাঞ্চলে প্রস্তুতি সম্পন্ন: ১৬ সেপ্টেম্বর খুলছে জঙ্গল

ইমনের দ্বিমুখী বার্তা

এদিকে, সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী এই বিতর্কে নিজের মতামত জানিয়েছেন। তিনি মনে করেন, যাদের জীবিকা দৈনিক দুই মুঠো রুটির ওপর নির্ভরশীল, তাদের জন্য উৎসবের আনন্দ অপরিহার্য। তিনি বলেছেন, ‘বিচারও চাই, উৎসবও চাই! ঢাকি থেকে ফুচকাওয়ালা সবার মুখে হাসি চাই!। ইমন বলেন যে, উৎসবের সময় বেশি প্রোগ্রাম থাকে এবং শিল্পীদের পাশাপাশি আরও অনেক মানুষ এই সময়টাতে উপকৃত হন। তাই, তিনি মনে করেন যে, বিচারের পাশাপাশি উৎসব পালনও গুরুত্বপূর্ণ।

উৎসবের মরশুমে পড়ুয়াদের পাতে ইলিশ-চিংড়ি 

তবে, ইমনের এই মন্তব্যকে ঘিরে বিতর্কও উঠেছে। অনেকেই প্রশ্ন তুলেছেন যে, শিল্পী কেন নির্যাতিতার পরিবারের অবস্থা নিয়ে ভাবছেন না। ইমন এর উত্তরে বলেছেন, ‘বিচার তো হতে হবে। কিন্তু মানুষের হাসি ফোটানোও প্রয়োজন। গোটা বছর আমরা এই চারটি দিনের জন্য অপেক্ষা করি, তাই উৎসব বন্ধ হলে অনেকের জীবিকা থমকে যাবে’।ইমনের মতে, উৎসবের সময় মানুষের মুখে হাসি ফোটানো উচিত, তবে একইসঙ্গে তিনি চান যে, এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর