eliminate-musty-odors-rainy-season

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :বৃষ্টি যেন আর ছাড়তে চাচ্ছে না! দুর্গোৎসবের মাত্র আর কয়েক  দিন বাকি, আর মৌসুম ভবন জানাচ্ছে মহালয়া থেকে শুরু করে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই আবহাওয়ার মধ্যে প্যান্ডেল হপিং করতে গেলেও কিংবা ঘরে থেকে প্রস্তুতি নিতে হলে, বাড়িকে সুন্দর করে সাজানো একান্ত জরুরি। তবে টানা বৃষ্টিতে বাড়ির স্যাঁতস্যাঁতে অবস্থা এবং ভ্যাপসা গন্ধ সমস্যা হয়ে দাঁড়াচ্ছে।

পুজোর আগে ওজন কমাতে গিয়ে শরীরে এনার্জির ঘাটতি হচ্ছে না তো?

বৃষ্টিতে দুর্গন্ধ দূর করুন

পুজোর আগে ফিটনেস পেতে চান? তাহলে আপনার শরীরের বন্ধু করুন বজ্রাসনকে 

বাড়ির কোনো কোনো জায়গায় দেখা দিচ্ছে ড্যাম। ফলে পুজোর সময় বাড়ির দুর্গন্ধ মুক্ত রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকেই রুম ফ্রেশনার ব্যবহার করেন, কিন্তু তা তাত্ক্ষণিক। ঘরের দুর্গন্ধ ও পোকামাকড় দূর করতে সন্ধেবেলা ধুনো জ্বালানো খুবই কার্যকর। ধুনোর গন্ধ মনকে শান্ত করে এবং ঘর থেকে নেতিবাচক শক্তিও দূর করে।

পুজোর আগে ত্বকের জেল্লা ফেরান গ্রিন টি দিয়ে

বর্ষাকালে ঘরে পোকামাকড়ের উপদ্রব বাড়তে দেখা যায়। এই সময়ে নিম পাতা খুবই কার্যকরী। বাজার থেকে নিম তেল কিনে এনে, জলের সঙ্গে মিশিয়ে তা গোটা বাড়িতে স্প্রে করুন। বিশেষ করে ঘরের কোণে স্প্রে করতে ভুলবেন না।

আবহাওয়া যেহেতু ভিজে এবং আর্দ্র, তাই জামাকাপড়ে ছত্রাক সংক্রমণের ঝুঁকি বাড়ে। অনেকেই কীটনাশক দিয়ে রাখেন, কিন্তু তাতেও বোঁটকা গন্ধ থেকে যায়। এর থেকে মুক্তি পেতে একটি সুতির কাপড়ে শুকনো লঙ্কা ও নিম পাতা বেঁধে আলমারিতে রাখুন। এই পদ্ধতি নতুন জামা বা পুরনো জামাতেও কার্যকর হবে এবং ছত্রাক সংক্রমণের আশঙ্কা কমবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর