Loksabha 2024 Re-Poll
ব্যুরো নিউজ, ২ এপ্রিল: পশ্চিমবঙ্গ-সহ অন্ধ্র প্রদেশ, বিহার, মহারাষ্ট্র, ওড়িশা ও উত্তর প্রদেশে বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন। এবার থেকে রাজ্যের বিভিন্ন বিষয়ে কমিশনকে ফিডব্যাক দেবে এই বিশেষ পর্যবেক্ষকেরা।
প্রথমবার স্পাইড টেস্টিংয়ে Bajaj Pulsar N125! লঞ্চ হচ্ছে কবে?
পশ্চিমবঙ্গে জেনারেল স্পেশাল অবজার্ভার হিসাবে নিযুক্ত হচ্ছেন উত্তর প্রদেশের ১৯৮৬ ব্যাচের রিটায়ার্ড আইএএস অফিসার অলোক সিনহা। পাশাপাশি স্পেশাল পুলিশ অবজারভার হিসাবে নিযুক্ত হচ্ছেন পঞ্জাবের ১৯৮৪ ব্যাচের আইপিএস অনিলকুমার শর্মা।
স্পেশাল অবজার্ভারদের দায়িত্ব নিরাপত্তার দিক্তি নিশ্চিত করা। কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ওপর নজর রাখা। পাশাপাশি কোনও সংবেদনশীল কেন্দ্র ও বুথে বিশেষ নজর রাখা। পাশাপাশি সিমান্ত এলাকাগুলিও ওপর বিশেষ নজরদারি। 
Advertisement of Hill 2 Ocean
লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে থেকেই রাজ্যের বিভিন্ন জেলার আইনশৃঙ্খলা নিয়ে তৎপরতা দেখা গিয়েছে নির্বাচন কমিশনের। বিভিন্ন এজেন্সি গুলির তল্লাশি, গ্রেফতারি ও নগদ টাকা উদ্ধারের নানা তথ্য সংগ্রহ করছে কমিশন। এমনকি আইন শৃঙ্খলা নিশ্চিত করতে নানা 'রদবদল'ও ঘটিয়েছে কমিশন। এই সকল পরিস্থিতি বিশ্লেষণ করে এ রাজ্যের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা নেবেন। বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা এই সমস্ত রিপোর্ট দেবেন বিশেষ পর্যবেক্ষক অলোক সিনহার কাছে।


বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর