Seven jute mill workers got Tk 23 lakh as ordered by the court

ব্যুরো নিউজ, ৬ ফেব্রুয়ারি: গত মাসে রেশন দুর্নীতিতে সন্দেশখালিতে পৌছায় ইডি। সেখানে সরবেড়িয়ায় তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে বাধার মুখে পড়ে ইডি আধিকারিকরা। তবে শুধু বাধা নয়! ইট, লোহার রড, বাঁশ দিয়ে রীতিমতো হামলা চালানো হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ওপর। ভাঙচুর করা হয় গাড়ি। কয়েক হাজার গ্রামবাসী ইডি আধিকারিকদের তাড়া করে। এমনকি মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, ধাওয়া করা হয় সিআরপিএফ জওয়ানদের। তবে এখানেই শেষ নয়, আক্রান্ত হয় সংবাদ মাধ্যমও। ক্যামেরা লাইভ, ফোন কেড়ে নেওয়া হয় সাংবাদিকদের। মারধোরও করা হয় সাংবাদিকদের। ঘটনাস্থল থেকে ইডি আধিকারিকদের ল্যাপটপও খোয়া যায়। সন্দেশখালির সেই ঘটনায় মামলা রুজু করা হয়। এবার সেই মামলারই দ্রুত শুনানি চাইছে ইডি।

রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচারকে কেন্দ্র করে ব্রিটিশ সাংসদের কটাক্ষের মুখে BBC

 ED wants speedy hearing of Sandeshkhali case

রাজ্য পুলিশ ও সিবিআইয়ের ওপর থেকে ভরসা হারাচ্ছে ইডি!

ঘটনায় সিঙ্গল বেঞ্চ সিবিআই ও রাজ্যপুলিশকে নিয়ে সিট গঠন করে যৌথ ভাবে তদন্তের নির্দেশ দিয়েছিল। কিন্তু সেই নির্দেশের বিরুদ্ধে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় ইডি। ইডির তরফের আইনজীবী জানান, আগামী ১২ ফেব্রুয়ারি বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চে প্রাথমিক রিপোর্ট দেওয়ার কথা। কিন্তু তদন্ত থমকে রয়েছে। বেশ কয়েকদিন ধরে মামলাটি তালিকায় থাকা সত্ত্বেও শুনানি হচ্ছে না। তাই মামলার দ্রুত শুনানি করার আবেদন জানায় ইডি। এরপরই আগামীকাল মামলাটি শোনার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি।

ED wants speedy hearing

সন্দেশখালির ঘটনায় ফের দ্রুত শুনানির আর্জি জানাল ইডি। বুধবার অর্থাৎ আগামীকাল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর