ed raid deganga

ব্যুরো নিউজ,৩১ জুলাই: বাংলায় দুর্নীতির তালিকায় যে সমস্ত বৃহৎ মাপের দুর্নীতি সংযোজিত হয়েছে তাতে একটি হল রেশন দুর্নীতি (Ration Scam) আর এই রেশন দুর্নীতিতে ইতিমধ্যেই প্রাক্তন মন্ত্রী জ‍্যোতিপ্রিয় মল্লিক থেকে শুরু করে রেশন ব্যবসায়ী বাকিবুর রহমানসহ বেশ কয়েকজন জেলবন্দী রয়েছেন। আর ইডির হানায় রেশন দুর্নীতির তদন্তে একের পর এক নতুন মাত্রা যোগ হচ্ছে। জানা গিয়েছে, কয়েক হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে এই পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেমে। আর একেবারে রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে নিচু তলায় রেশন ব্যবসায়ী পর্যন্ত তার একটা বিশাল নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে।

আগের সরকার বাজেটে ঘোষণা করতো,কাজ করতো না,CII-এ খোলসা করলেন নরেন্দ্র মোদী

ইডির তল্লাশিতে কি দেখা হচ্ছে?

রেশন দুর্নীতির তদন্তের সূত্র ধরেই ইডির একটি বিরাট টিম পৌঁছে যায় দেগঙ্গায়। উত্তর ২৪ পরগনার দেগঙ্গা ব্লকের বেড়াচাপায় পিজি হাইটেক রাইস মিলে ই ডি অভিযান চালায়। আর সেখান থেকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। জানা যাচ্ছে, ওই মিলের মালিক আলিফ নুর মুকুল এবং আনিসুর রহমান ওরফে বিদেশ। রেশন দুর্নীতিতে জেলবন্দি বাকিবুর রহমানের মামাতুতো ভাই হচ্ছেন তারা। এলাকার মানুষের কাছে তৃণমূল নেতা হিসেবেই তাদের পরিচিতি রয়েছে। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে দেগঙ্গা পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের হয়ে লড়াই করে আনিসুর ওরফে বিদেশ পূর্ত কর্মাধ্যক্ষ হন। তারপরে দেগঙ্গা ১ ব্লকের সভাপতি হন। জানা যাচ্ছে, বিদেশ হোটেল ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন।

গালাপাগোস ইয়েলো বেলী সাপ কামড়ালেই প্যারালাইসিস আতঙ্ক এবার বকখালিতেও

শুধু তাই নয়, মুকুল- বিদেশের বাড়ির গ্যারেজে কোটি কোটি টাকা দামের সারি সারি গাড়ি দাঁড় করানো রয়েছে। এই গাড়ির মালিক কারা তাও জানার জন্য ইডি কাগজপত্র খতিয়ে দেখছে। রাইস মিলের পাশেই যে বাড়িতে মুকুল ও বিদেশ থাকেন বলে খবর, তার গায়েই তৃণমূলের পার্টি অফিস রয়েছে। এদের শুধুমাত্র চালকল রয়েছে তাই নয়, বিএড, ডিএলএড কলেজ রয়েছে। আবাসিক মিশন রয়েছে। আগে বামসমর্থক হিসেবে বিদেশের পরিচিতি ছিল। তবে পরে আনিসুর রহমান তৃণমূলে যোগ দিয়ে দলের পদাধিকারী হয়ে ওঠেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর