easy-weight-loss-methods-with-fenugreek-for-festival-season

ব্যুরো নিউজ, ২ অক্টোবর :পুজোর মৌসুমে শরীরের অতিরিক্ত মেদ ঝরানোর প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। সবারই ইচ্ছা, পুজোর সময়ে একটি সুন্দর চেহারা পেতে। এ জন্য অনেকে জিমে যোগদান করছেন,যোগ ব্যায়াম করছেন কিংবা বাড়িতে শরীরচর্চা করছেন। তবে কিছু মানুষ কঠোর ডায়েটের দিকে চলে যান। বাইরের খাবার সম্পূর্ণরূপে এড়িয়ে চলেন। এই কঠিন লড়াইয়ের মধ্যে অনেকেই মানসিক অবসাদে ভোগেন। তাই মেদ ঝরানোর জন্য সহজ এবং কার্যকরী পদ্ধতি বেছে নিন।

জেনে নিন কোন ভিটামিনের অভাবে মানসিক অবসাদ হতে পারে?

মেথির ম্যাজিক

এইবার পুজোতে বাড়িতে বানিয়ে ফেলুন দোকানের স্টাইলে সুস্বাদু রেসিপি মিষ্টি সন্দেশ

মেথি একটি কার্যকরী উপাদান হতে পারে। মেথিতে রয়েছে ক্যারোটিনয়েড, যা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। বাজার থেকে প্রক্রিয়াজাত মেথি কেনার বদলে বাড়িতে শুকনো খোলায় মেথি ভেজে তা গুঁড়ো করে নিন। এই গুঁড়ো মেথিকে গরম জলে মিশিয়ে লেবুর রস ও মধু যোগ করলে তা কার্যকরী পানীয় হয়ে উঠবে।

সকালে যদি আপনার চা পানের অভ্যাস থাকে। তবে তার সঙ্গে মেশান মেথি দানা। এই চা হজমশক্তি বাড়ায় এবং রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। তবে মনে রাখবেন, খালি পেটে এই চা পান করতে হবে।

কলকাতা মেট্রোতে তরুণীর নাচের রিল ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলেছে বিতর্কের ঝড় 

মেথি দানা একটি পাত্রে ভিজিয়ে কাপড় দিয়ে ঢেকে রাখুন। ২-৩ দিনের মধ্যে মেথি অঙ্কুরিত হবে, যা ভিটামিন ও খনিজে পরিপূর্ণ। এই অঙ্কুরিত মেথি খেলে আরও দ্রুত ওজন কমানো সম্ভব।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর