[rank_math_breadcrumb]
eastern-railway-new-timetable-trains

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :হাওড়া, শিয়ালদা এবং কলকাতা মিলিয়ে পূর্ব রেল ৫২টি ট্রেনের সময়সূচি পরিবর্তন করেছে। এই পরিবর্তনের ফলে সব ট্রেনের প্রান্তিক স্টেশন থেকে ছাড়ার বা পৌঁছানোর সময় বদলানো হয়নি। বেশিরভাগ ট্রেনের যাত্রাপথের মাঝের স্টেশনগুলিতে সময়সূচি পালটানো হয়েছে।

বাংলাদেশ জলসীমায় প্রবেশকারী ৪৮ ভারতীয় মৎস্যজীবী গ্রেফতার

কি কি ট্রেন অন্তর্ভুক্ত জানুন

বাঁকুড়ায় মদ্যপদের উৎপাত নাজেহাল টিউশন থেকে ফেরত ছাত্রীরা

নতুন তালিকায় অমৃতসর-কলকাতা অকাল তখত এক্সপ্রেস, জম্মু তাওয়াই-হাওড়া হিমগিরি এক্সপ্রেস, কালকা-হাওড়া নেতাজি এক্সপ্রেস, সিউড়ি-শিয়ালদা মেমু এক্সপ্রেস এবং জম্মু তাওয়াই-শিয়ালদা হামসফর এক্সপ্রেসের মতো জনপ্রিয় ট্রেন অন্তর্ভুক্ত রয়েছে।

ভারত-কানাডার সম্পর্ক তলানিতেঃ সন্দীপ সিং সিন্ধুর বিরুদ্ধে সন্ত্রাসবাদ মামলা

উত্তরবঙ্গের বিভিন্ন ট্রেনও এই পরিবর্তনের আওতায় এসেছে। বিশেষ করে হলদিবাড়ি-শিয়ালদা দার্জিলিং মেল, নিউ আলিপুরদুয়ার-শিয়ালদা পদাতিক এক্সপ্রেস এবং শিলঘাট টাউন-কলকাতা কাজিরাঙা এক্সপ্রেসের মতো ট্রেনগুলি উল্লেখযোগ্য। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী নভেম্বরের শেষের দিকে নতুন সময়সূচি কার্যকর হবে।

এছাড়াও, আসানসোল ডিভিশনের জসিডি থেকে মধুপুর অংশে রেলট্র্যাকের সর্বোচ্চ গতিবেগ বৃদ্ধি করে ঘণ্টায় ১৩০ কিলোমিটার করা হয়েছে। এই পরিবর্তনের ফলে একাধিক ট্রেন দ্রুত চলতে পারবে, যা যাত্রীদের জন্য আরও সুবিধাজনক হবে। ফলে আগের থেকে কম সময়ে যাত্রা সম্পন্ন করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর