dvc-initiatives-flood-relief-one-day-salary-donation

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :রাজ্যের বিস্তৃত অঞ্চলে বন্যার দৃশ্য দেখে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ি ও চাষের জমি জলমগ্ন হয়ে পড়েছে। পরিস্থিতি সামলাতে মুখ্যমন্ত্রী বারবার দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)কে দোষারোপ করেছেন। এমনকি, ডিভিসির বিরুদ্ধে পদত্যাগও করেছেন বাংলার দুই প্রতিনিধি। এদিকে, এই সংঘাতের মধ্যেই মানবিক উদ্যোগ নিয়ে বন্যা ত্রাণ সাহায্য করতে এগিয়ে এসেছে ডিভিসি।

পুজোর সরকারি অনুদান প্রত্যাখ্যান করল তিলত্তমার পাশের পাড়ার পুজো

একদিনের বেতন দানে আহ্বান

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, বাংলায় ‘ম্যান মেড বন্যা’ হয়েছে। তিনি দাবি করেছেন, ঝাড়খণ্ডের স্বার্থে ডিভিসি থেকে অতিরিক্ত জল ছাড়া হয়েছে, যার ফলস্বরূপ বাংলার বিস্তীর্ণ এলাকা বানভাসি হয়েছে। পরিস্থিতি এতটাই গুরুতর যে, ডিভিসি-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ডাকও দেওয়া হয়েছে।

Rg kar case:দুর্গাপূজোয় ৮৫ হাজার টাকা অনুদান প্রত্যাখ্যান একাধিক ক্লাবের। বেজায় রেগে কুনাল

এমন সময়ে ডিভিসি থেকে একটি নোটিস জারি করা হয়, যেখানে সংস্থার প্রায় সাড়ে পাঁচ হাজার কর্মীকে একদিনের বেতন বন্যা উদ্ধার কার্যক্রমে দানের জন্য আহ্বান জানানো হয়েছে। তবে, এই দান বাধ্যতামূলক নয়। যারা এই আবেদন গ্রহণ করতে পারছেন না, তাদের আগামী বৃহস্পতিবারের মধ্যে কারণ জানিয়ে মেইল করতে বলা হয়েছে। মঙ্গলবারই এই বিষয়ে একটি সার্কুলার জারি করা হয়েছে।

মুম্বইয়ে ভারী বৃষ্টি জেরে পথ চলাচল কঠিন হয়ে পড়েছে

রাজনৈতিক মহলে গুঞ্জন, ডিভিসি এই পদক্ষেপের মাধ্যমে রাজ্যের মান ক্ষুণ্ন করতে চাইছে। ডিভিসির জনসংযোগ আধিকারিক অরবিন্দ কুমার সিং জানিয়েছেন, দেশে যখনই প্রাকৃতিক বিপর্যয় ঘটে, তখন ডিভিসি মানবিক সহায়তায় এগিয়ে আসে। বর্তমানে জারি করা সার্কুলারেই সবকিছু পরিষ্কার বলে তিনি মন্তব্য করেছেন। রাজ্য ও ডিভিসির এই সংঘাত নিয়ে মন্তব্য করতে চাননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর