durgapuja-bank-holiday-schedule

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:প্রতি বছরের মতো এবারও দুর্গাপুজোর সময়ে ব্যাঙ্কে ছুটির সময়সূচি ঘোষণা করা হয়েছে। বিশেষ করে মহালয়া, অষ্টমী, নবমী, দশমী এবং অন্যান্য ধর্মীয় উৎসবের জন্য ব্যাঙ্কগুলোতে ছুটি থাকবে।

নদিয়ার প্রৌঢ় খুনের দায়ে মা-মেয়ে দোষী সাব্যস্ত হয়ে জীবন কাটবে কারাগারে

আসুন দেখি কবে কবে ব্যাঙ্ক বন্ধ থাকবে

আগামী ২ অক্টোবর (বুধবার) মহালয়া পড়েছে।আবার ২ অক্টোবর গান্ধী জয়ন্তী উপলক্ষে সারা দেশে ছুটি থাকবে। এই দিনে কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন শহরে ব্যাঙ্ক বন্ধ থাকবে। শহরগুলো হলো—আগরতলা, আমদাবাদ, আইজল, বেলাপুর, বেঙ্গালুরু, ভোপাল, ভুবনেশ্বর, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, গ্যাংটক, গুয়াহাটি, হায়দরাবাদ (অন্ধ্রপ্রদেশ ও তেলাঙ্গানা), ইম্ফল, ইটানগর, জয়পুর, জম্মু, কানপুর, কোচি, কোহিমা, লখনউ, মুম্বই, নাগপুর, নয়াদিল্লি, পানাজি, পাটনা, রাইপুর, রাঁচি, শিলং, শিমলা, শ্রীনগর এবং তিরুবনন্তপুরম।এরপর, ১০ অক্টোবর (বৃহস্পতিবার) দুর্গাপুজোর সপ্তমী উপলক্ষে পশ্চিমবঙ্গের ব্যাঙ্কে ছুটি থাকবে। বিশেষত কলকাতা, আগরতলা, গুয়াহাটি এবং কোহিমায় এই দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে, কিন্তু দেশের অন্য শহরগুলোতে ব্যাঙ্ক খোলা থাকবে।১১ অক্টোবর (শুক্রবার) অষ্টমী ও নবমীর কারণে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ব্যাঙ্ক আবার বন্ধ থাকবে। একইভাবে আগরতলা, বেঙ্গালুরু, ভুবনেশ্বর, চেন্নাই, গ্যাংটক, গুয়াহাটি, ইম্ফল, ইটানগর, কোহিমা, পাটনা, রাঁচি এবং শিলংয়ে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

জুনিয়র ডাক্তারদের আন্দোলন; সুরক্ষা ও সম্মানের দাবি

১২ অক্টোবর (শনিবার) দশমী উপলক্ষে কলকাতা সহ পশ্চিমবঙ্গের ব্যাঙ্কে ছুটি থাকবে, এবং এটি মাসের দ্বিতীয় শনিবারও। ফলে, যেসব শহরে দশমীর জন্য ছুটি থাকবে না, সেখানেও ব্যাঙ্ক বন্ধ থাকবে। এরপর ১৩ অক্টোবর (রবিবার) ফের ব্যাঙ্ক বন্ধ থাকবে।অর্থাৎ, দুর্গাপুজোর সময় ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত টানা চার দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এরপর ১৪ ও ১৫ অক্টোবর ব্যাঙ্ক খোলা থাকবে। কিন্তু ১৬ অক্টোবর (বুধবার) কোজাগরী লক্ষ্মীপুজো উপলক্ষে আবার ব্যাঙ্ক বন্ধ থাকবে কলকাতা সহ আগরতলায়।শেষে, ৩১ অক্টোবর কালীপুজো থাকছে। সেদিনও ব্যাঙ্ক বন্ধ থাকবে আগরতলা, আমদাবাদ, আইজল, বেঙ্গালুরু, ভোপাল, ভুবনেশ্বর, চণ্ডীগড়, চেন্নাই, গুয়াহাটি, হায়দরাবাদ (অন্ধ্রপ্রদেশ ও তেলাঙ্গানা), ইটানগর, জয়পুর, কানপুর, কোচি, কোহিমা, কলকাতা, লখনউ, মুম্বাই, পানাজি, পাটনা, রাইপুর, রাঁচি, শিমলা এবং তিরুবনন্তপুরমে।এই ছুটির সময়সূচি অনুসারে, ব্যাঙ্কের কাজকর্ম চলবে না, তাই আপনাদের পরিকল্পনাগুলো আগে থেকেই তৈরি করে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর