durga-puja-2024-transport-significance

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো ২০২৪ আসতে আর কটা দিন বাকি! বাঙালি অপেক্ষায় রয়েছে দেবী দুর্গার আগমনের জন্য। এ বছর মা আসছেন দোলায় এবং যাবেন ঘোড়ায়। বিভিন্ন বাহনের মাধ্যমে দেবীর এই আগমন ও গমনের তাৎপর্য ।

পুজোর আগে ঘর সাজান সুগন্ধী মোমবাতির মাধ্যমে

কী বার্তা দেবে দেবী ?

পুজোর আগে পেঁয়াজের দাম হু হু করে বাড়ছে, বিজেপি সাংসদ জ্যোতির্ময় মাহাতোর অভিযোগ

দেবী দুর্গার বাহন নির্বাচন মানে একাধিক চিহ্ন ও প্রমাণ বহন করে। উদাহরণস্বরূপ, যদি দেবী রবিবার অথবা সোমবার আসেন বা যান, তাহলে তিনি হাতির উপর আসবেন ও যাবেন। মঙ্গলবার ও শনিবারের ক্ষেত্রে তার বাহন হবে ঘোড়া। বৃহস্পতিবার ও শুক্রবারে দেবী আসেন দোলায়, আর বুধবারে তিনি আরোহণ করেন নৌকায়।

পুজোর আগেই চুলের স্বাস্থ্য রক্ষায় তুলসীর তেলেই জাদু

এ বছর মা আসছেন দোলায়, যা একটি বিশেষ আকর্ষণ। তবে সম্প্রতি ঘটে যাওয়া একটি অবাঞ্চিত ঘটনা—আরজি কর কাণ্ড—বিশ্বকে চিন্তিত করে তুলেছে।মা দোলায় আসার ফলে এই ঘটনার সৃষ্টি হয়েছে, কিন্তু মা যখন ফিরবেন, তখন তিনি ঘোড়ায় যাবেন। ঘোড়ার বাহন নেওয়া শুভ বলে মনে করা হচ্ছে।

পুজোর আগে ব্রণ মুক্ত ত্বক পেতে ব্যাবহার করুন ঘরোয়া টোটকা

এটি আশাবাদী যে, আগামী চৈত্র মাসের আগে মৃত্যুমিছিল বা অন্যান্য অবাঞ্চিত ঘটনা বিচ্ছিন্নভাবে ঘটতে পারে, তবে সাধারণভাবে এসবের প্রভাব কমে যাবে। পুজোর আগমন একদিকে যেমন আনন্দ নিয়ে আসে, অন্যদিকে এটি আমাদের সামাজিক ও মানসিক অবস্থা সম্পর্কে চিন্তা করার সুযোগ দেয়। দুর্গাপুজো যেন নতুন আশার আলো নিয়ে আসে সকলের জীবনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর