do not milk tea image

ব্যুরো নিউজ,২৬ আগস্ট:বাঙালির আড্ডার সঙ্গে  চা না হলে জমেই না। অনেকে আছে আবার চা শুধু শুধু খেতে পারে না। চায়ের সাথে বিস্কুট ,শিঙ্গারা বা চপ না হলে অনেকের আবার চলেই না। চায়ের সঙ্গে উল্টোপাল্টা জিনিস খেলেই হয় এসিডিটি, বদহজম, ও কোষ্ঠকাঠিন্যের মতন বড় সমস্যা। তাই ভুলে করেও খাবেন না চায়ের সাথে এই জিনিসগুলি।

“বঙ্গরত্ন” পুরস্কার ফেরালেন আলিপুরদুয়ারের শিক্ষক-লেখক-গবেষক পরিমল দে

চায়ের সঙ্গে ভুলেও নয়

ফের অগ্নিগর্ভ বাংলাদেশ, এবার ইউনুস সরকারের ছাত্রনেতাই ব‍্যাকফুটে, নেমেছে সেনা

সকালে উঠে অনেকেই আছেন যারা হাফ বয়েল ডিম খেয়ে  থাকেন। আর তারপরই খান চা। এটা মোটেও স্বাস্থ্যকর নয়। চা খাওয়ার আগে বা পরে ডিম না খাওয়াই ভালো।যত সম্ভব দুধ চা এড়িয়ে যাবেন। না হলে পেটে নানা রকম সমস্যা হতে পারে।

আমরা অনেকেই আছি যারা চায়ের সঙ্গে মিষ্টি জাতীয় কিছু খাবার খেয়ে থাকি। যেমন বিস্কুট বা কেক যা শরীরের রক্ত চাপের মাত্রা বাড়িয়ে তোলে। চায়ের সঙ্গে মিষ্টি খেলে তো বদহজম হয়ই তার সাথে ডাইবেটিস হওয়ার ঝুঁকি থাকে প্রবল।

কলকাতার রাস্তায় ১৮ ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ থাকবে গত ২৭আগস্ট

অনেকেই আছে সকালে চায়ের সঙ্গে ভেজানো ছোলা খেয়ে থাকেন কিন্তু এটা মোটেও স্বাস্থ্যের জন্য উপকারী নয়। কাঁচা খাবার অর্থাৎ কাঁচা ছোলা খেলে পেটের নানা রকম গোলমাল দেখা দেয়।

ট্রেনে যাতায়াতের সময় অনেকেই আছে দুধ চা, লিকার চা ও কফির পরিবর্তে লেবু চা খেয়ে থাকে। চা এর সঙ্গে লেবু মেশালে শরীরের পরিপাক ক্রিয়ার অস্বাভাবিক আচরণ শুরু করে। আর এতে অম্বল হয়ে যায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর